তিন জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৩৩ জনের কারাদন্ড, দুই লাখ ৫৭ হাজার টাকা জরিমানা

তিন জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৩৩ জনের কারাদন্ড, দুই লাখ ৫৭ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচিতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ৩১ জেলেকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে দিনাজপুরের পার্বতীপুরে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে দুইজনকে জেল-জরিমানা করা হয়েছে। এ ছাড়া ময়মনসিংহের গফরগাঁওয়ে নকল ইলেকট্রনিক্স পণ্য বিক্রির অভিযোগে আড়াই লাখ টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। জেলা ও উপজেলা প্রতিনিধিদের তথ্যে ডেস্ক রিপোর্ট-

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় যমুনা নদীতে মা-ইলিশ ধরার অপরাধে ৩১ জেলেকে আটক করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকাল পর্যন্ত নদীর বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালনা করেন বেলকুচির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান। অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ২৮ কেজি মা-ইলিশ জব্দ করা হয়। এ সময় মা-ইলিশ ধরার অপরাধে বেলকুচিতে চার ও চৌহালীতে ২৭ জনসহ মোট ৩১ জেলেকে আটক করে প্রত্যেককে সাতদিন করে কারাদন্ড দেওয়া হয়।

পার্বতীপুর (দিনাজপুর) : দিনাজপুরের পার্বতীপুরে আন্তঃনগর ট্রেনের টিকিট কালোবাজারি করে বিক্রির অপরাধে দুইজনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সন্ধ্যায় এই অভিযান পরিচালনা করেন পার্বতীপুরের সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা। অভিযানে আন্তঃনগর ট্রেনের টিকিট কালোবাজারির অপরাধে দুইজনকে আটক করে সাত হাজার টাকা জরিমানা ও এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

গফরগাঁও (ময়মনসিংহ) : ময়মনসিংহের গফরগাঁওয়ে নকল ইলেট্রনিক্স পণ্য বিক্রির অভিযোগে একটি দোকানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রোববার অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের। এ সময় পৌর শহরের স্টেশন রোড এলাকায় মেসার্স ইকবাল ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স নামের দোকানে অভিযান চালিয়ে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে