ঢাবির সাবেক অধ্যাপককে শ্বাসরোধে হত্যা, জঙ্গল থেকে লাশ উদ্ধার

ঢাবির সাবেক অধ্যাপককে শ্বাসরোধে হত্যা, জঙ্গল থেকে লাশ উদ্ধার
সাইদা গাফফার

গাজীপুরের কাশিমপুর থানার পাইনশাইল এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এক অধ্যাপকের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার ওই এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পের নির্জন স্থানে জঙ্গল থেকে লাশটি উদ্ধার করা হয়। তিনি দু'দিন ধরে নিখোঁজ ছিলেন। নিহত সাইদা গাফফার ঢাবির পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক ছিলেন। তার স্বামী প্রয়াত কিবরিয়াউল খালেকও ঢাবির শিক্ষক ছিলেন। সাইদা ২০১৬ সালে অবসরে যান।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় মো. আনোয়ারুল ইসলাম নামে এক রাজমিস্ত্রিকে বৃহস্পতিবার রাতে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করা হয়েছে। টাকা ছিনিয়ে নেওয়ার জন্য সাইদা গাফফারকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে স্বীকার করেছেন রাজমিস্ত্রি আনোয়ারুল। আনোরুল গাইবান্ধার সাদুলস্নাপুর থানার বুজর্গ জামালপুর গ্রামের আনসার আলীর ছেলে।

গাজীপুর মহানগর পুলিশের কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার আবু সায়েম নয়ন জানান, সাইদা গাফফার কাশিমপুরের পাইনশাইল এলাকায় একটি ভাড়াবাসায় একা থাকতেন। ওই এলাকায় অবস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পে তাদের একটি ফ্ল্যাট নির্মাণের কাজ করাচ্ছিলেন। গত ১১ জানুয়ারি সন্ধ্যার পর থেকে পরিবারের লোকজন মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও অধ্যাপক সাইদার কোনো সন্ধান পাচ্ছিলেন না। পরদিন ১২ জানুয়ারি তার মেয়ে মোসা. সাহিদা আফরিন এ ব্যাপারে কাশিমপুর থানায় একটি জিডি করেন।

ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, ওই শিক্ষিকার পস্নটে নির্মাণাধীন বাসায় আনোয়ারুল নামে এক রাজমিস্ত্রি কাজ করেন। ১১ জানুয়ারি কাজ শেষে রাজমিস্ত্রি আনোয়ারুল ও তার সহকারীরা সবাই প্রকল্প এলাকা ত্যাগ করেন। পরদিন সহকর্মীরা কাজে যোগ দিলেও আনোয়ারুল অনুপস্থিত ছিলেন। পরে জিডির তদন্ত করতে গিয়ে প্রাপ্ত তথ্য এবং আনোয়ারুলের মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে বৃহস্পতিবার রাতে তাকে গাইবান্ধা থেকে আটক করা হয়। তার দেয়া তথ্যমতে শুক্রবার সকালে প্রকল্প এলাকার জঙ্গলের ভেতর থেকে সাইদা গফফারের লাশ উদ্ধার করে পুলিশ।

কাশিমপুর থানার এসআই দীপঙ্কর রায় জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ারুল স্বীকার করেন-১১ জানুয়ারি বিকালে কাজ শেষে নির্মাণসামগ্রী ও মালপত্র কেনার টাকা নিয়ে প্রকল্প এলাকা থেকে ফেরার পথে অধ্যাপক সাইদা গাফ্‌ফারের সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন রাজমিস্ত্রি আনোয়ারুল। এসময় সাইদা ডাক-চিৎকার করলে গলার ওড়না চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার পর সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নিয়ে রাতেই গাইবান্ধা পালিয়ে যান আনোয়ারুল।

শুক্রবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে