শীতার্তদের জন্য কম্বল বিতরণ অব্যাহত

শীতার্তদের জন্য কম্বল বিতরণ অব্যাহত

শীতার্ত মানুষের জন্য দেশের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। সরকারি-বেসরকারি সংস্থার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও অনেকে শীতবস্ত্র বিতরণ করেন। প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট-

ভোলা : ভোলায় এসএসসি-৯৮ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে সদর উপজেলার ২০টি মাদ্রাসার অসহায় দরিদ্র শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার শহরের টাউন কমিটি (বাংলা স্কুল) মাধ্যমিক বিদ্যালয়ে এ কম্বল বিতরণ করা হয়। এসএসসি-৯৮ ব্যাচের প্রায় ৪২ জন সদস্যের নিজ অর্থায়নে ৪০০ জন দরিদ্র ছাত্রদের মাঝে শীতবস্ত্র হিসেবে এ কম্বল বিতরণ করেন তারা।

ভোলা টাউন কমিটি (বাংলা স্কুল) মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা এম এ তাহের। বিশেষ অতিথি ছিলেন হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের ভোলা জেলা সভাপতি মোবাশ্বির উলস্নাহ চৌধুরী, ভোলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সামস-উল-আলম মিঠু।

পাবনা : পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে বৃহস্পতিবার গভীর রাতে পুলিশ সুপার মোহাম্মাদ মহিবুল ইসলাম খান ছিন্নমূল মানুষের মধ্যে ঘুরে ঘুরে শীতার্তদের জন্য কম্বল ও মাস্ক বিতরণ করেন। এ সময় পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ মাসুদ আলম, সদর থানার ওসি আমিনুল ইসলাম, ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান আসাদ উপস্থিত ছিলেন।

নওগাঁ : নওগাঁয় চলতি শীত মৌসুমে শীতার্ত গরিব ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের আয়োজনে এবং দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় এই শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আ'লীগের সহ-সভাপতি বাবু নির্মল কৃষ্ণ সাহা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস রেজা তুহিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন।

মোহনগঞ্জ (নেত্রকোনা) : প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব বিমান এয়ারলাইন্স-এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান বলেছেন, গরিব-অসহায় মানুষের ভাগ্যের উন্নয়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মোহনগঞ্জ পাইলটিয়ান সমিতির উদ্যোগে শুক্রবার সকালে মাঘান সিয়াধার ইউনিয়ন পরিষদ চত্বরে ও সুয়াইড় ইউনিয়নের আদর্শনগর মহাবিদ্যালয়ে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি এক হাজার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতন, ইউএনও ছাব্বির আহমেদ আকুঞ্জী, পাইলটিয়ান সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দে প্রমূুখ।

তিতাস (কুমিলস্না) : কুমিলস্নার তিতাসের ৬টি ইউনিয়নে শুক্রবার দিনব্যাপী প্রায় ৩০টি এতিমখানায় স্বেচ্ছাসেবী সংগঠন তিতাস ক্লাব লিমিটেডের উদ্যোগে এতিমদের মাঝে প্রায় ৮ শত কম্বল, ৩০টি পাঞ্জাবি বিতরণ করা হয়। কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন তিতাস ক্লাব লিমিটেড-এর প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক দেলোয়ার হোসেন পলাশ। সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম নীরব, সহ-সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আ. আউয়াল মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ।

ইসলামপুর (জামালপুর) : হাড় কাঁপানো শীতে চরম দুর্ভোগ পোহাচ্ছিল জামালপুরের ইসলামপুর পৌর শহরের হরিজন সম্প্রদায়ের দুস্থরা। কিন্তু অর্থের অভাবে তাদের শীতবস্ত্র কিংবা কম্বল কেনার সামর্থ্য ছিল না। পুরনো ছেঁড়া কাপড় ও খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতে হতো তাদের। হরিজন সম্প্রদায়ের দুস্থদের এই দুর্দশার খবর জানতে পারেন জামালপুর-শেরপুর সংরক্ষিত আসনের মহিলা এমপি হোসনে আরা। বৃহস্পতিবার রাতে পৌরশহরের দেনুয়ারমোড় ও রেলস্টেশন এলাকায় হরিজন কলোনীতে প্রায় দেড় শতাধিক শীতবস্ত্র (কম্বল) নিয়ে হাজির হন তিনি।

এমপি হোসনে আরা বলেন, 'প্রকৃত দুস্থরা যাতে কম্বলটা হাতে পায় তাই আমি নিজেই ঘুরে ঘুরে কম্বল বিতরণ করছি।'

আদমদীঘি (বগুড়া) : বগুড়ার আদমদীঘি উপজেলা সদরে ব্যাটারি চালিত অটোরিকশা সিএনজি ও ইজিবাইক চালকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার আদমদীঘি বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু ও উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায় এ কম্বল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম, আদমদীঘি সদর ইউপি চেয়ারম্যান জিলস্নুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজিমুল হুদা খন্দকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে