ইউপি সদস্যের বিরুদ্ধে সবজি ক্ষেত সাবাড়ের অভিযোগ

ইউপি সদস্যের বিরুদ্ধে সবজি ক্ষেত সাবাড়ের অভিযোগ

কক্সবাজারের চকরিয়ায় দরিদ্র কৃষকের মরিচ ও সীম ক্ষেতের গাছ কেটে নষ্ট করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় জমির মালিক জাফর আলমকে (৬০) পিটিয়ে আহত করারও অভিযোগ পাওয়া যায়। আহত জাফর আলম উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসা নিয়েছেন। বৃহস্পতিবার বিকালে লক্ষ্যারচর ইউনিয়নের রুস্তম আলী চৌধুরী পাড়ায় এ ঘটনা ঘটে।

জানা যায়, জাফর আলম দীর্ঘ ৫০ বছরের বেশি সময় ধরে অন্যের মালিকানাধীন ওই ১০ শতক জমি চাষাবাদ করে আসছেন। গত বছর তিনি মফজল আহমদের ওয়ারিশদের কাছ থেকে জমিটি কিনে ভোগ-দখলে রয়েছেন। ওই জমিতে তিনি মরিচ, সীমসহ বিভিন্ন প্রজাতির সবজি ক্ষেত করেছেন। অভিযোগ আছে, ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য বেবীর বৃহস্পতিবার বিকালে তার লোকজন নিয়ে জমির ক্ষেতের গাছগুলো কেটে দেন। এ সময় বাধা দিতে গেলে জমির মালিক জাফর আলমকে পিটিয়ে আহত করা হয়।

জাফর আলম অভিযোগ করে বলেন, 'বেবী মেম্বার এটি তার জমি দাবি করে ক্ষেত নষ্ট করে দেয়। ক্ষেত নষ্ট করে দেওয়ায় আমি দেনা পরিশোধ নিয়ে চিন্তায় পড়ে গেলাম।'

হামলার কথা অস্বীকার করে বেবী মেম্বার বলেন, 'এই জমি আমাদের পূর্ব পুরুষদের। ভাঙনে অধিকাংশ জমি মাতামুহুরী নদীতে চলে যায়। অবশিষ্ট জমি আমাদের মালিকানাধীন।' চকরিয়ার ইউএনও জেপি দেওয়ান বলেন, কৃষকের সবজি ক্ষেত নষ্ট করার বিষয়ে কেউ অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে