বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বাগেরহাটে ভুয়া চিকিৎসককে দুই লাখ টাকা জরিমানা লোহাগাড়ায় এক্সকেভেটর ও ডাম্প ট্রাক জব্দ

ম বাগেরহাট প্রতিনিধি
  ১৮ মে ২০২২, ০০:০০

বাগেরহাটের কচুয়া উপজেলা সদরে ভুয়া ডিগ্রী ধারী লিখে প্রতারণা করে চিকিৎসা করার অপরাধে এমএম মনির নামের একজন চিকিৎসককে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানার অর্থ পরিশোধ না করায় তাকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। শহরের হরিনখানা এলাকার এমএম মনির ও তার স্ত্রী আবিদা সুলতানা স্বপ্না কচুয়া উপজেলার জিরো পয়েন্টে একটি চেম্বার করেন। মেডিসিন, চক্ষু-নাক-কান ও গলা বিশেষজ্ঞ হিসাবে দেশী-বিদেশী প্রশিক্ষণ ও ডিগ্রী লিখে ৩০০-৫০০ টাকা পরামর্শ ফি নিয়ে ৪-৫ বছর ধরে চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন। বিষয়টি গোপনে জেলা প্রশাসনের নজরে গেলে জেলা কালেক্টরেটের সহকারি কমিশনার রোহান সরকারের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের একটি দল ওই চেম্বারে অভিযান চালায়।

এদিকে লোহাগাড়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধভাবে মাটি কাটার দায়ে এক্সকেভেটর ও ডাম্প ট্রাক জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ সুখছড়ি হাবিলাশপুর ব্রিজ সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান অভিযানে নেতৃত্ব দেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে আইন অমান্য করে মাটি কাটার অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত মাটিখেকোরা পালিয়ে যায়। এ সময় মাটি কাটার কাজে ব্যবহৃত একটি এক্সকেভেটর ও একটি ডাম্পট্রাক জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে