নিজেকে বিলীন করে বাঙালি সত্তাকে বলিয়ান করছেন শেখ হাসিনা -উপাচার্য ডক্টর মশিউর রহমান

নিজেকে বিলীন করে বাঙালি সত্তাকে বলিয়ান করছেন শেখ হাসিনা 	-উপাচার্য ডক্টর মশিউর রহমান

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের জন্য একটি মাইলফলক উলেস্নখ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মো. মশিউর রহমান বলেছেন, 'তার ফিরে আসার মধ্য দিয়ে আজ প্রায় ৪ দশকের পথ পরিক্রমায় যৌক্তিকভাবেই দাবি করা যায়- তার সঙ্গে ফিরে এসেছে বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি, সামাজিক নিরাপত্তা, গণতান্ত্রিক চর্চা এবং রাজনৈতিক মূল্যবোধ। নিজেকে বিলীন করে বাঙালি সত্তাকে বলিয়ান করছেন শেখ হাসিনা।' সোমবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটি আয়োজিত 'শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : মুক্তির অভিযাত্রায় বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় মূল প্রবন্ধে এসব কথা তুলে ধরেন উপাচার্য।

উপাচার্য ডক্টর মশিউর রহমান বলেন, 'স্বদেশ প্রত্যাবর্তনের সেদিনের বৃষ্টিস্নাত বিকালে মানুষ তাকে ভালোবেসে যে শ্রদ্ধা ও আন্তরিকতা প্রদর্শন করেছিল, তিনি তার প্রতিদানে মানুষের মঙ্গল নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন অব্যাহত গতিতে। ব্যক্তি শেখ হাসিনা বাঙালির কাছে আজ ভীষণ প্রিয়, আস্থার ঠিকানা। এ দেশের গরিব দুঃখী মানুষ তাকে ভালোবাসে। পিতার মতো তার মধ্যেও এই অনন্য গুণটি গ্রোথিত-তিনি অতি সাধারণকে অসাধারণ ভালোবাসায় ভরিয়ে রাখতে জানেন এবং তা করেন অন্তরের অন্তঃস্থল থেকে। এটি শেখ হাসিনার এক অনন্য শক্তি ও গুণ। শেখ হাসিনা আমাদের কাছে আলোকজ্জ্বল একটি নাম, একটি আদর্শ, মানুষের কাছে তিনি প্রিয় আশ্রয়, কঠিন দুঃসময়ে তিনি হন সর্বহারা মানুষের ভরসার ঠিকানা।'

প্রধান অতিথির বক্তব্যে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ১৯৮১ সালের শেখ হাসিনা বাংলাদেশে এসেছেন বলেই আজ দেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারে। পেট ভরে খেতে পারে। যার নেতৃত্বে দেশ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে। আগামী নির্বাচনে দেশের সাধারণ মানুষ নৌকায় ভোট দেওয়ার প্রহর গুনছে।

বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এ দেশের মাটিতে সোনা ফলে। ধানের ফলন ভালো হয়েছে। আমাদের খাদ্য সংকট হবে না।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আবদুল হাফিজ মলিস্নকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে