আইইবি থেকে আজীবন সম্মাননা পেলেন প্রকৌশলী ডক্টর লৎফর রহমান

আইইবি থেকে আজীবন সম্মাননা পেলেন প্রকৌশলী ডক্টর লৎফর রহমান

রমনায় আইইবি সদর দপ্তরের অডিটোরিয়ামে ২১ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সময়ে নেতৃত্বদানকারী কৃতী প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

আইইবি এই বছর ৬৮জন কৃতী প্রকৌশলকে আজীবন ও মরণোত্তর সম্মাননা প্রদান করেন। ১৭ জন মরণোত্তর প্রকৌশলীদের পক্ষে তাদের পরিবারের সদস্যরা সম্মাননা গ্রহণ করেন। এ বছর প্রকৌশলী ডক্টর লৎফর রহমানও এই সম্মানে ভূষিত হন। বর্তমানে তিনি এলজিইডির ক্রিম্প- ক্রিলিকে বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কর্মরত, এর আগে তিনি নদী গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি বুয়েটের '৮০ ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি পাস করার পর একই বিশ্ববিদ্যালয় হতে পানিসম্পদ বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করার পর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) হতে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ পিএইচডি ডিগ্রি লাভ করেন। এছাড়া ইংল্যান্ডের ল্যাব্রো বিশ্ববিদ্যালয় হতে পরিবেশ বিষয়ে পিজিডি অর্জন করেন। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত, এক মেয়ে ও এক ছেলের বাবা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু)'র সঞ্চালনায় এবং আইইবির বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু, সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসান প্রমুখ। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে