শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পটুয়াখালীতে মহাজোটের প্রাথীর্ যারা

পটুয়াখালী প্রতিনিধি
  ০৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

পটুয়াখালী সদর, মিজার্গঞ্জ ও দুমকি উপজেলা নিয়ে গঠিত পটুয়াখালী-১ আসনে আওয়ামী লীগ ও মহাজোটের প্রাথীর্ হিসেবে নিবার্চন করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ধমর্প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শাহজাহান মিয়া। বাউফল উপজেলা নিয়ে গঠিত পটুয়াখালী-২ আসন থেকে আওয়ামী লীগ তথা মহাজোটের প্রাথীর্ হিসেবে জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরোজের মনোনয়ন চূড়ান্ত করেছে দলটির হাইকমান্ড। পটুয়াখালী-৩, গলাচিপা উপজেলা ও দশমিনা উপজেলা নিয়ে গঠিত এ আসনে নৌকা প্রতীক নিয়ে নিবার্চন করছেন এম এম শাহজাদা। পটুয়াখালী-৪ কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা নিয়ে গঠিত এবার মহাজোটের প্রাথীর্ হিসেবে এ আসনে নিবার্চন করছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. মুহিব্বুর রহমান মুহিব। চারটি আসনের মধ্যে পটুয়াখালী ১ ও ২ আসনে পুরনো প্রাথীর্রা নিবার্চন করলেও পটুয়াখালী ৩ ও ৪ আসনে আওয়ামী লীগে স্থান পেয়েছে নতুন দুই মুখের।

পটুয়াখালী-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩,৯৩,১৪৫ জন। পটুয়াখালী-২ আসনে ২,৫১,৮৫৮ জন । পটুয়াখালী-৩ আসনে ২,৯৮,৪৯৮ জন এবং পটুয়াখালী-৪ আসনে মোট ভোটার সংখ্যা ২,৪৯,০৪৬ জন।

স্বাধীনতা-পরবতীর্ ৭টি জাতীয় সংসদ নিবার্চনে পটুয়াখালী-১ আসন থেকে আওয়ামী লীগ চারবার, বিএনপি দুইবার এবং জাতীয় পাটির্ মনোনীত প্রাথীর্রা একবার নিবাির্চত হয়েছেন।

পটুয়াখালী-২ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রাথীর্ পঁাচবার, বিএনপি একবার এবং স্বতন্ত্র প্রাথীর্ একবার এমপি নিবাির্চত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26207 and publish = 1 order by id desc limit 3' at line 1