মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

এটা ফরমালিন ইকোনমি -রেজা কিবরিয়া

যাযাদি রিপোর্ট
  ২৯ মে ২০২২, ০০:০০

ফরমালিন দিয়ে বাংলাদেশের অর্থনীতিকে সাজিয়ে রাখা হয়েছে মন্তব্য করে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়া বলেছেন, আপনারা ভাবছেন দেশের আর্থিক অবস্থা ভালো। এটা ফরমালিন ইকোনমি। ফরমালিন দিয়ে সাজিয়ে রাখা হয়েছে। এটার মধ্যে পচন ধরেছে। দেশ যখন দুই বছর পর শ্রীলংকা হবে তখন টের পাওয়া যাবে আওয়ামী লীগের ভেতরেই পচন। জনগণের যে টাকা আওয়ামী লীগ লুট করেছে আমরা সেই টাকা জনগণের কাছে ফেরত দেব। আমরা রাজা হিসেবে নয়, সেবক হিসেবে সব সময় জনগণের কাছে থাকব।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর পল্টন মোড়ে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ওপর হামলা, মামলা, হুমকি-হয়রানির প্রতিবাদে ও গুমের শিকার নাগরিকদের ফেরতের দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশের কারণে এক ঘণ্টার বেশি সময় পল্টন মোড়কে ঘিরে থাকা সবগুলো সড়কের যান চলাচল বন্ধ থাকে, যার ফলে তীব্র যানজট তৈরি হয়।

সমাবেশে যানজটে আটকে পড়াদের উদ্দেশ্যে রেজা কিবরিয়া বলেন, 'রাষ্ট্রের মেরামত করতে রাস্তা বন্ধ করেছি। এটার জন্য আমাদের ক্ষমা করবেন। আপনাদের স্বার্থেই আমরা রাস্তায় নেমেছি। আমাদের ছেলেরা যখন মানুষের পাশে দাঁড়াচ্ছে তখন ছাত্রলীগ সুপ্রিম কোর্টে আক্রমণ করছে।'

ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নূর বলেন, আজকে ছাত্রলীগ-যুবলীগকে সরকার ঘোড়ার মতো রাস্তায় নামিয়ে দিয়েছে।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে সংঘর্ষ হয়েছে; ছাত্রলীগ বলেছে সেখানে নাকি সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলকে প্রতিহত করেছে। এরা সাধারণ শিক্ষার্থী না এরা ছাত্রলীগের সন্ত্রাসী। আওয়ামী লীগ এদের দিয়ে এ কাজ করাচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে