সহায়তা নিয়ে বন্যার্তদের দ্বারে মানুষ

সহায়তা নিয়ে বন্যার্তদের দ্বারে মানুষ

সারা দেশের বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পানিবন্দি মানুষের মধ্যে সরকারি-বেসরকারি, সামাজিক, রাজনৈতিক ও ব্যক্তিগত বিভিন্ন সংস্থা ত্রাণ বিতরণ করছেন। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা জানান, নেত্রকোনার বন্যাকবলিত বারহাট্টা ও কলমাকান্দা উপজেলায় পানিবন্দি দুই হাজার অসহায় পরিবারের মধ্যে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খানের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। কলমাকান্দার বড়খাপন, চেমটি, যাত্রবাড়ি, আমবাড়ি বাজারসহ বিভিন্ন গ্রামের পানিবন্দি মানুষের হাতে বুধবার এই ত্রাণসামগ্রী তুলে দেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য চন্দন সরকার, প্যানেল মেয়র-১ এসএম মহসিন আলম প্রমুখ।

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের ধর্মপাশায় বন্যায় ঘরবন্দি তিন শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সাড়ে ৫ টার দিকে ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রাহমানের ব্যক্তিগত উদ্যোগে উপজেলার পাইকুরাটি ইউনিয়নের হিজলা, রাজাপুর গ্রামে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া ক্ষতিগ্রস্ত ওইসব পরিবারের মধ্যে তিনি এসব খাবার বিতরণ করেন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, রান্না করা খিচুড়ি ও পানি।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের ৫০০ বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার নৌকায় ঘুরে ঘুরে এ সব ত্রাণ বিতরণ করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক।

ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত, ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, বগুড়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী হুমায়ুন কবির, ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম।

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার কলমাকান্দায় বন্যার্তদের মধ্যে অব্যাহতভাবে ত্রাণ বিতরণ করে যাচ্ছেন নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার এমপি। গত চারদিন ধরে উপজেলার কলমাকান্দা, নাজিরপুর, পোগলা, বড়খাপন, লেংগুড়া, খারনৈ, কৈলাটি ও রংছাতি ইউনিয়নে বিরতিহীনভাবে ত্রাণসামগ্রী বিতরণ করে যাচ্ছেন। এমপি মানু মজুমদার জানান, যতদিন মানুষের কষ্ট লাঘব না হবে ততদিন পর্যন্ত তিনি সার্বিক সহায়তা করে যাবেন।

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, গত কয়দিনে অব্যাহত বানের পানিতে সৃষ্ট চলমান বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও বন্যায় পানিবন্দি পরিবার ও আশ্রয়কেন্দ্রে অবস্থানরত বন্যার্তদের মধ্যে খাদ্যসামগ্রী হিসাবে বিভিন্ন ধরনের ত্রাণ বিতরণ করা হয়েছে। বুধবার বন্যায় ক্ষতিগ্রস্ত হবিগঞ্জের লাখাই উপজেলার বিস্তীর্ণ এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করলেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। এ সময় উপস্থিত ছিলেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মুশফিউল আলম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উদ্দিন।

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জে বন্যা দুর্গত মানুষের মধ্যে রান্না করা ও শুকনো খাবার বিতরণ করলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ (পিপিএম)। বুধবার শান্তিগঞ্জ উপজেলার টেক্সটাইল ইনস্টিটিউটে আশ্রয় নেওয়া সাত শতাধিক বন্যার্ত মানুষের মধ্যে রান্না করা ও শুকনো খাবার বিতরণ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপস্নব বিজয় তালুকদার, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. নুরুল ইসলাম, সিলেট রেঞ্জের পুলিশ সুপার জেদান আল মুসা, সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে