মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কালিহাতীতে উজ্জীবিত তৃণমূল আওয়ামী লীগ

ম কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০১ জুলাই ২০২২, ০০:০০

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে উজ্জীবিত হওয়ায় স্থানীয় নেতাকর্মীরা অন্য সময়ের চেয়ে বেশি সক্রিয় ভূমিকা পালন করছে। সম্মেলনের পর থেকে প্রাজ্ঞ দলীয় নেতাদের জন্ম ও মৃতু্যবার্ষিকী পালন, জাতীয় পর্যায়ের দলীয় কর্মসূচি ও সরকারের নানাবিধ উন্নয়নের ফিরিস্তি প্রচারে তৃণমূল নেতাকর্মীদের ব্যাপক সক্রিয় ভূমিকা লক্ষণীয়।

জানা গেছে, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারির উপস্থিতিতে গত ৬ মে এলেঙ্গা পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্য দিয়ে তৃণমূলের (ওয়ার্ড/ইউনিয়ন/পৌরসভা) কমিটি গঠন শুরু হয়। স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ মালেক ভূঁইয়ার নেতৃত্বে ১৩৭টি ওয়ার্ড, ১৩টি ইউনিয়ন ও দুটি পৌরসভার কার্যকরী কমিটি গঠন করা হয়। প্রতিটি কমিটি গঠনে স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারি কর্মীদের রাজনৈতিক তৎপরতা ও পারিবারিক ঐতিহ্য বিবেচনায় নেতা বাছাই করেন।

প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন ও পৌর কার্যকরী কমিটি গঠনে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। কমিটি গঠনে কোনো স্থানে ভিন্নমত দেখা দিলে স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ হাছান ইমাম খান সোহেল হাজারি কঠোরতার সঙ্গে সিদ্ধান্ত নেওয়ায় সবাই নয়া কমিটিগুলোকে স্বাগত জানায়।

বলস্না ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ (ইউপি চেয়ারম্যান) জানান, তৃণমূলের প্রতিনিধিদের সমন্বয়ে দলীয় কমিটি গঠন করায় নেতাকর্মীরা উৎফুলস্ন। ভোটের মাধ্যমে কমিটি গঠন করা না হলেও তৃণমূলেরই প্রতিফলন ঘটেছে।

উপজেলা সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার জানান, কমিটি গঠনে তৃণমূলের মতামতকে প্রাধান্য দেওয়া হয়েছে। তাদের আস্থা ও ভালোবাসার জন্যই তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পঞ্চমবারের মতো সভাপতি মনোনীত করা হয়েছে। কমিটি গঠনে স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতি নেতাকর্মীদের মধ্যে উৎফুলেস্নর জন্ম দিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে