জনগণের সেবক হয়ে কাজ করে যাচ্ছেন এমপি ছলিম উদ্দীন

জনগণের সেবক হয়ে কাজ করে যাচ্ছেন এমপি ছলিম উদ্দীন
ছলিম উদ্দীন

জনগণের সেবক হয়ে কাজ করে যাচ্ছেন নওগাঁ-৩ আসনের দুইবার নির্বাচিত সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার সেলিম। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যবধানে সাবেক সংসদ সদস্য ডক্টর আকরাম হোসেন চৌধুরীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। দ্বিতীয় বার জাতীয় সংসদ নির্বাচনে সাবেক ডেপুটি স্পিকার আকতার হামিদ সিদ্দিকি নান্নুর ছেলে বিএনপি মনোনীত প্রার্থী পারভেজ আরেফিন সিদ্দিকি জনিকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে পুনরায় নির্বাচিত হন।

এমপি বদলগাছী-মহাদেবপুর উপজেলার যোগাযোগ ব্যবস্থা, পানির সুব্যবস্থা, বনায়ন, শিক্ষাব্যবস্থা, ছোট ব্রিজ-কালভার্টসহ উপজেলার ছোট যমুনা নদীর ওপর তিনটি বড় ব্রিজ নির্মাণ, মহাদেবপুর-বদলগাছী উপজেলাকে প্রায় শতভাগ বিদু্যতায়ন প্রকল্পে সক্রিয় অংশগ্রহণ করেন। তার নির্বাচনী এলাকায় কিছু বরেন্দ্র ভূমি হওয়ায় সেখানকার কৃষক বৃষ্টির পানির ওপর নির্ভর করে চাষাবাদ করতেন। আবার কখনো পানির অভাবে মাঠের পর মাঠ ফসলি জমি পরে থাকত। তিনি বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে গভীর নলকূপ স্থাপনের মাধ্যমে পানি সেচ সমস্যার অনেকটাই সমাধান করেছেন। ফলে উপজেলাগুলোতে কৃষকরা সারা বছর ইরি, বোরো, আমন ধানসহ বিভিন্ন ফসল ফলানোর সুবিধা পাচ্ছেন।

বেহাল অবস্থা ছিল এলাকার সড়ক ও জনপথের। এখন বাড়ি বাড়ি জ্বলছে বৈদু্যতিক বাতি। রাস্তা-ঘাটের উন্নয়ন হওয়ায় যোগাযোগ ব্যবস্থাও হয়েছে আগের তুলনায় সহজ ও উন্নত। বর্তমানে এ আসনের দুই উপজেলায় সড়ক উন্নয়ন, ব্রিজ-কালভার্ট, সরকারি কারিগরি স্কুল অ্যান্ড কলেজ, ফায়ার স্টেশন, একাডেমিক ভবন, মসজিদ, মন্দির, বনায়নসহ কালের সাক্ষী ও দর্শনীয় স্থান পাহাড়পুর বৌদ্ধবিহার রাস্তাটি দীর্ঘদিন চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল সেই রাস্তাটি পাকাকরণ কার্যক্রম চলমান রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুস সালাম মন্ডল বলেন, এমপি ছলিম উদ্দীন তরফদার বদলগাছী উপজেলার রাস্তা ঘাট, ব্রিজ, মসজিদ, মন্দিরসহ ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন এবং বেশ কিছু কাজ চলমান রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু খালেদ বুলু বলেন, বর্তমান এমপির প্রতিটি উন্নয়ন কাজে আমাদের সমর্থন আছে।

এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিম বলেন, 'আমার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বাস ও আশীর্বাদ রয়েছে। অতীতে এলাকায় যে উন্নয়ন হয়েছে এর ধারাবাহিকতা অব্যাহত রেখে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে তাদের সেবা করে যেতে চাই।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে