শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পঞ্চগড়ে তিন সপ্তাহের ব্যবধানে একই পরিবারের ৩ জনের মৃতু্য

পঞ্চগড় প্রতিনিধি
  ০৪ জুলাই ২০২২, ০০:০০

তিন সপ্তাহের ব্যবধানে পঞ্চগড়ে মৃতু্য হয়েছে একই পরিবারের তিনজনের। স্বল্প সময়ের মধ্যে একই পরিবারের তিন সদস্যের মৃতু্যতে শোক বিরাজ করছে গোটা পরিবারে। ঘটনাটি ঘটেছে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নের গাইঘাটা সেনপাড়া এলাকায়। মৃতরা হলেন- সেনপাড়া গ্রামের মৃত অন্যপ্রসাদ রায়ের বড় ছেলে বিমল চন্দ্র রায় (৩০), মেজ ছেলে রতন চন্দ্র রায় (২৭) এবং বিমলের চাচাতো ভাই কৃষ্ণ চন্দ্রের ছেলে মিঠুন চন্দ্র রায় (১৬)।

পারিবারের সদস্য ও স্থানীয়রা জানান, গত ৮ জুন অসুস্থ হয়ে মারা যান মিঠুন চন্দ্র রায়। গত ২০ জুন তার শ্রাদ্ধের তারিখ নির্ধারিত ছিল। এর আগের দিন রাতে মারা যান মিঠুনের বাবার কাকাতো ভাই রতন চন্দ্র রায়। বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। মৃত রতনের শ্রাদ্ধের দিন ছিল ১ জুলাই। এর এক দিন আগে ৩০ জুন মারা যান বিমল চন্দ্র রায়। পর দিন ছোট ভাইয়ের শ্রাদ্ধ অনুষ্ঠান না করে বড় ভাইয়ের সৎকার করা হয়।

কয়েক দিনের ব্যবধানে একে একে তিনজনের এমন মৃতু্যতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। স্বামীর মৃতু্যতে বারবার মূর্চ্ছা যাচ্ছিলেন বিমলের নববধূ অষ্টমনি রানী। আর দুই শিশুসন্তানকে নিয়ে কোথায় যাবেন বলে বিলাপ করছেন রতনের স্ত্রী চিত্রা রানী। ৮ মাস আগে স্বামীকে হারানোর পর এবার কয়েক দিনের ব্যবধানে দুই ছেলেকে হারিয়ে নির্বাক মা জয়ন্তী রানীও। এখন মৃতু্য আতঙ্ক বিরাজ করছে গোটা পরিবারে।

মিঠুনের বাবা কৃষ্ণচন্দ্র জানান, 'আমার ছেলে স্থানীয় একটি বিদ্যালয়ে দশম শ্রেণিতে লেখাপড়া করত। তাকে নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। হঠাৎ করে তার মৃতু্যতে আমার সব স্বপ্ন শেষ হয়ে গেল।'

ইউএনও সোলেমান আলী বলেন, কয়েক দিনের ব্যবধানে ৩ জনের মৃতু্যতে পরিবারটি দিশেহারা হয়ে পড়েছে। তারা যদি মনে করে তাদেও কোনো বংশানুক্রমিক রোগ রয়েছে তাহলে প্রয়োজনে মেডিকেল বোর্ড গঠন করে প্রতিকারের ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ওই পরিবারটিকে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে