'দুর্নীতি, অনিয়ম আর অব্যবস্থাপনার জবাবদিহি আপনাকেই করতে হবে'

পাজেহা'র সহকারী পরিচালককে স্বাস্থ্যের অতিরিক্ত সচিব!
'দুর্নীতি, অনিয়ম আর অব্যবস্থাপনার জবাবদিহি আপনাকেই করতে হবে'

২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালে (পাজেহা) সরকারি ঝটিকা সফরে আসেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সেবা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) সাইদুর রহমান। রোববার বিকালে হাসপাতালের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, জরুরি বিভাগ, রন্ধনশালা, শিশু, গাইনি, মেডিসিন, অপারেশন থিয়েটার, বিভিন্ন ওয়ার্ড ও পেয়িং ওয়ার্ড পরিদর্শন করেন। এ সময় তিনি হাসপাতালের বাইরে নোংরা পরিবেশ, ব্যবহারের অনুপযোগী টয়লেট, ওয়াশরুম সার্বিক চিত্র দেখে অসন্তোষ প্রকাশ করেন। একই সঙ্গে তিনি হাসপাতালে রোগীর বেড সংকটে জায়গা পাচ্ছেন না, সেখানে বিভিন্ন বারান্দায় পুরনো, অব্যবহৃত ও ভাঙাচোরা চেয়ার, টেবিল, বেডসহ অন্যান্য সামগ্রী রাখায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. ওমর ফারুক মীরের প্রশাসনিক সম্মেলন কক্ষে কর্মকর্তা, বিভিন্ন বিভাগের সিনিয়র চিকিৎসকদের সঙ্গে জরুরি মতবিনিময়ে মিলিত হন।

মতবিনিময়ে স্বাস্থ্যের অতিরিক্ত সচিব সাইদুর রহমান হাসপাতালের সহকারী পরিচালক ডা. ওমর ফারুক মীরের উদ্দেশে বলেন, 'হাসপাতালের অনিয়ম, দুর্নীতি আর অবব্যস্থাপনার জবাবদিহি কিন্তু আপনাকেই করতে হবে।' গুরুত্ব দিয়ে আপনার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে না পারলে স্বেচ্ছায় পদ থেকে সড়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন হাসপাতালের উন্নয়ন কাজের দায়িত্বরত গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ফয়সাল রহমান, সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, জ্যেষ্ঠ চিকিৎসক ডা. শাফিকুল হাসান, আবাসিক মেডিকেল অফিসার ডা. জাহিদুল ইসলাম, সাবেক ভারপ্রাপ্ত সহকারী পরিচালক জ্যেষ্ঠ চিকিসক ডা. সালেহ মুহম্মদ আলী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. জাহেদী হাসান রুমী, জ্যেষ্ঠ চিকিৎসক ডা. আমিনুল রশিদ আকন্দ, সিনিয়র সাংবাদিক আখতারুজ্জান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে