গাইবান্ধা ও ফরিদপুরে বিভিন্ন দাবিতে বিক্ষোভ

গাইবান্ধা ও ফরিদপুরে বিভিন্ন দাবিতে বিক্ষোভ

সবার জন্য চাকরি, শ্রমজীবী-নিম্নআয়ের মানুষের জন্য সারাবছর আর্মিরেটে রেশন এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রম্নত পুনর্বাসন করার দাবিতে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে সোমবার দুপুরে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে এসে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, সুন্দরগঞ্জ উপজেলা সমন্বয়ক বীরেন চন্দ্র শীল, কৃষক ফ্রন্ট নেতা জাহিদুল হক, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের সংগঠক পারুল বেগম, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের জেলা আহ্বায়ক শামিম আরা মিনা।

বক্তারা বলেন, নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে। আয় বাড়েনি, কিন্তু ক্রমাগত ব্যয় বৃদ্ধি পাচ্ছে। এমতাবস্থায় শ্রমজীবী-নিম্নআয়ের মানুষকে রক্ষার জন্য সারাবছর আর্মিরেটে রেশনে নিত্যপণ্য সরবরাহের দাবি জানান। তারা সব কর্মক্ষম বেকার মানুষের জন্য চাকরি এবং চাকরি না হওয়া পর্যন্ত বেকার ভাতা প্রদান করার আহ্বান জানান।

এদিকে আমাদের ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরের মধুখালীতে বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হামিদুর রহমান ওরফে হামিদের (৬৬) ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের আইনের আওতায় এনে শাস্তির দাবিতে মধুখালী উপজেলা শাখার মুক্তিযোদ্ধা সন্তান সংসদের আয়োজনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকাল ৫টায় ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী রেলগেট এলাকায় সংগঠনের মধুখালী শাখার যুগ্ম আহ্বায়ক মির্জা কালিমুল ইসলাম সুজনের সভাপতিত্বে ও আহ্বায়ক মো. শরিফুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন ফরিদপুর চিনিকলের শ্রমজীবী ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজল বসু, বীরমুক্তিযোদ্ধা আবু বক্কার, পৌর কাউন্সিলর আনিসুর রহমান লিটন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ রায়, শ্রমিক নেতা মুনিরুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর নাজমা সুলতানা, ডা. সুলতান আহম্মদ, শেখ সেলিম, জাকির হোসেন শেখ, আনোয়ার হোসেন, রউচ উদ্দিনসহ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে