মহেশপুর সীমান্তে অনুপ্রবেশের অভিযোগে ২০ জন আটক

আট জেলায় গ্রেপ্তার ২২
মহেশপুর সীমান্তে অনুপ্রবেশের অভিযোগে ২০ জন আটক

অবৈধভাবে ভারতীয় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অনুপ্রবেশের অভিযোগে ২০ নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি)। অন্যদিকে আট জেলায় বিভিন্ন অপরাধে ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

আমাদের স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ৮৫ কেজি গাঁজাসহ মো. আবু বক্কর সিদ্দিক প্রকাশ মঞ্জিল (২৫) ও মো. মাসুদ রানা (১৯) নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছের্ যাব ১৪-এর ভৈরব ক্যাম্পের সদস্যরা। সোমবার ভোর রাত ৪টায় উপজেলার কুট্টাপাড়া ফ্লামিংগো সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আবু বক্কর ছিদ্দিক প্রকাশ মঞ্জিল খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার মুসলিমপাড়ার মৃত মনির খাঁনের ছেলে ও মাসুদ রানা একই উপজেলার মনু মেম্বারপাড়ার মাহতাব মিয়ার ছেলে। সোমবার দুপুরের্ যাব ভৈরব কার্যালয় থেকে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, অবৈধভাবে ভারতীয় সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অনুপ্রবেশের অভিযোগে ২০ নারী পুরুষ ও শিশুকে আটক করেছে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি)। মঙ্গলবার ভোর ৪টার দিকে ভারতীয় সীমান্তের মাটিলা বিওপির টহল দলের সদস্যরা মাটিলা মাঠের মধ্যে সীমান্ত মেইন পিলার ৫২/১৬-আর হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের ভেতরে থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে পাঁচজন পুরুষ, সাতজন নারী ও আট শিশু রয়েছে। তাদের বাড়ি ফরিদপুর, বরিশাল, ঝিনাইদহ, খুলনা ও বাগেরহাটের বিভিন্ন এলাকায়।

মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অতিরিক্ত পরিচালক তসলিম মো. তারেক জানান, আটককৃতদের বিরুদ্ধে ঝিনাইদহের মহেশপুর থানায় মামলা দায়ের করে সোপর্দ করা হয়েছে।

পটুয়াখালী প্রতিনিধি জানান, পটুয়াখালীতে আন্তঃজেলা ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দিনব্যাপী বরিশাল ও পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. রিয়াজ হাওলাদার, অরুণ দাস, মো. ইসমাইল গাজী, মো. হেমায়েত সিকদার মিলন, গৌতম কর্মকার ও মনোজ কর্মকার। এদের সবার বাড়ি জেলার বাউফল উপজেলার বিভিন্ন এলাকায়।

মঙ্গলবার পটুয়াখালী পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আহমাদ মাঈনুল হাসান।

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা জানান, নেত্রকোনা জেলা ডিবির একটি চৌকস টিম সোমবার রাতে কেন্দুয়া উপজেলার রামপুর বাজারস্থ শিমুলতলা নামক স্থানে অভিযান চালিয়ে ২০০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।

জেলা ডিবির অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আব্দুল মালেক ওরফে ধনাই (৫২) ও মো. বিলস্নাল মিয়াকে (৪২) গ্রেপ্তার করা হয়।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের পূর্ব সুন্দরবন থেকে ৪ জন চোরা হরিণ শিকারিকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার গভীর রাতে শরণখোলা রেঞ্জের বগী স্টেশনাধীন চরখালী টহল ফাঁড়ির পাজরাফুটা খালে অভিযান চালিয়ে একটি ট্রলারসহ তাদেরকে গ্রেপ্তার করা হয়। শিকারিরা বনে ফাঁদ পেতে ওই ট্রলারে অবস্থান করছিলেন বলে বনবিভাগ জানিয়েছে। গ্রেপ্তার শিকারিরা হলেন- হাবিবুর রহমান, হাসান খাঁ, এমাদুল হক ও খায়রুল হাওলাদার।

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জ বন্দরে গরু ট্রলার থামিয়ে চাঁদা আদায়ের সময় ৪ নৌ-চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় পুলিশ গ্রেপ্তারকৃত চাঁদাবাজদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ১৬ হাজার ৬শ' টাকা ও ১টি চাঁদা আদায়ের রশিদ বইসহ ১টি ট্রলার জব্দ করে। রোববার বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের মহনপুরস্থ ব্রহ্মপুত্র নদীতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত চাঁদাবাজরা হলেন- মো. ইসমাইল (৩৮), মুসা ইব্রাহিম (২৫), মাহমুদুল হাসান (২৩) ও ফরহাদ হোসেন (৩৫)।

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি জানান, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় অভিযান চালিয়ে ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলো- দৌলতদিয়া ইউনিয়নের সোহরাব মন্ডল পাড়ার মো. সহিদ ডাক্তারের ছেলে মনির হোসেন (২৫) এবং তার সহযোগী একই গ্রামের সালাম মোলস্নার ছেলে মো. নজরুল মোলস্না (২২)।

সোমবার দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মঈন উদ্দিন চৌধুরী।

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের কালীগঞ্জে একাধিক মাদক মামলার আসামি মো. আমান আলীকে (৩৮) আবারও ৪শ' পিস ইয়াবাসহ পুলিশ গ্রেপ্তার করেছে। মঙ্গলবার নতুন আরেকটি মাদক মামলায় (নং-৭) দুপুরে তাকে গাজীপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার শিবগঞ্জে এক যাত্রীবাহী বাস থেকে ১০ কেজি গাঁজাসহ ১ জনকে আটক করেছে শিবগঞ্জ থানা পুলিশ। সোমবার রাতে উপজেলার রংপুর-বগুড়া মহাসড়কের মোকামতলার মুরাদপুর থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাইদুল ইসলাম ঝাকুয়ারটাড়ী গ্রামের আব্দুস সামাদের ছেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে