শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দীর্ঘদিন ধরে হালনাগাদ নেই পুঠিয়া উপজেলা প্রশাসনের ওয়েবসাইট

ম পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২২, ০০:০০

ডিজিটাল দেশ বাংলাদেশ। দেশের প্রায় ৯০ ভাগ মানুষ এখন অনলাইনের ওপর নির্ভরশীল। যেকোনো তথ্য আদান-প্রদানে অনলাইনকে বেছে নিয়েছেন দেশের শিক্ষক, শিক্ষার্থী ও সাধারণ মানুষ। এমনকি সরকারি অফিস আদালত ও প্রাইভেট প্রতিষ্ঠানগুলোও অনলাইনকে প্রাধান্য দিয়ে থাকে।

অফিসিয়াল তথ্য পাওয়ার বিভ্রান্তি থেকে রক্ষা পাওয়ার জন্য সরকার ডিজিটাল দেশ গড়ার প্রত্যয় নিয়ে দেশের সব জেলা উপজেলাকে অনলাইনের আওতায় এনেছে। অথচ রাজশাহীর পুঠিয়া উপজেলার সব কার্যক্রমের হালনাগাদ তথ্য পাওয়ার জন্য সমাজের বিভিন্ন শ্রেণির মানুষ ভিজিট করে কোনো তথ্য না পেয়ে বিভ্রান্তিতে পড়েছেন। ফলে উপজেলার ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ ফোন নম্বরের কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন উপজেলাবাসী।

পুঠিয়া উপজেলায় কর্মরত কর্মকর্তাদের মোবাইল নম্বরের স্থানে বদলি হয়ে যাওয়া গুরুত্বপূর্ণ ১০ থেকে ১২ জন কর্মকর্তার মোবাইল নম্বর রয়েছে ওয়েবসাইটে। উপজেলার সহকারী কমিশনার (ভূমি) দীর্ঘদিন ধরে পদে না থাকলেও ওয়েবসাইটে তার নাম আছে। এছাড়াও ওয়েবসাইটে বদলি হয়ে যাওয়া অতিরিক্ত পুলিশ সুপার পুঠিয়া সার্কেল আবুল কালাম সাহিদ, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম, আইসি বানেশ্বর হাইওয়ে হাবিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমা আক্তার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওমর আলী, উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান, সহকারী প্রকৌশলী বিএমডিএ সেলিম রেজা, ভারপ্রাপ্ত কর্মকর্তা এলএসডি গোডাউন জালাল উদ্দিন সরদারের ফোন নম্বর ও নাম দীর্ঘদিন ধরে রয়েছে।

কর্মকর্তাদের দায়িত্বহীনতায় এমন তথ্য বিভ্রাটের কারণেই উপজেলার বিভিন্ন শ্রেণির মানুষ বিভ্রান্তিতে পড়েছেন।

২০১৮ সালের শুরুর দিকে পবা হাইওয়ে ফাঁড়ির আইসি হাবিবুর রহমান নামে এই কর্মকর্তা বদলি হয়ে যান। তার বদলির চার বছর পার হলেও এই কর্মকর্তাসহ বদলি হয়ে যাওয়া অন্যান্য কর্মকর্তার তথ্য হালনাগাদ করা হয়নি পুঠিয়া উপজেলা প্রশাসনের ওয়েবসাইটে। ফলে সাইট থেকে পুরনোদের নাম ও নম্বর সংগ্রহ করে কল দিয়ে বিড়ম্বনায় পড়তে হচ্ছে অনেক ভিজিটরকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে