বিভিন্ন দাবি ও প্রতিবাদে ছয় জেলায় মানববন্ধন

বিভিন্ন দাবি ও প্রতিবাদে ছয় জেলায় মানববন্ধন

বিভিন্ন দাবি ও প্রতিবাদে ছয় জেলায় বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নোয়াখালী, নারায়ণগঞ্জের রূপগঞ্জ, শরীয়তপুরের জাজিরা, ময়মনসিংহের ভালুকা, নরসিংদীর বেলাব ও নাটোরের গুরুদাসপুরে এসব কর্মসূচি পালন করা হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, নোয়াখালী জানান, নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় বৃদ্ধের বায়ু পথে টর্চলাইট ঢুুকিয়ে নির্যাতনের ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জড়িয়ে মিথ্যা বক্তব্য দিয়ে তাকে হেয়প্রতিপন্ন করার অভিযোগে মানববন্ধন, মিছিল-সমাবেশ ও সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার স্থানীয় আল আমিন বাজারে এ কর্মসূচি পালন করা হয়। সমাবেশে চরওয়াপদা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের মেম্বার, স্থানীয় রাজনৈতিক দলের নেতারা বক্তব্য রাখেন।

মানববন্ধন শেষে ইউপি কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানান চেয়ারম্যান আবদুল মন্নান ভূঁইয়া।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকার লিতুন ফেব্রিক্স ও ঢাকা ডেনিম লিমিটেডের নির্গত বর্জ্যে পরিবেশ দূষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ঢাকা-সিলেট মহাসড়কের বরপা বাসস্ট্যান্ডে নির্গত কালো ধোঁয়া, রং মিশ্রিত গরম পানিসহ নির্গত বর্জ্যে পরিবেশ দূষণের প্রতিবাদে এলাকাবাসী এ মানববন্ধন করে। এর আগে বরপা হাজী নুর উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন তারাব পৌরসভার সাবেক কাউন্সিলর আশরাফুল ইসলাম। বক্তব্য রাখেন, আব্দুল জলিল, আব্দুল গাফ্‌ফার রাসেল, ফারদিন, মামুন, কবিতা, নুপুর, আছমা প্রমুখ।

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি জানান, শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতু দক্ষিণ পস্নাজার সামনে শরীয়তপুর বাইকার্স নামক একটি সংগঠন পদ্মা সেতুতে বাইক চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার শরীয়তপুর বাইকার্সের পূর্ব ঘোষিত এ মানববন্ধনটি পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোলপস্নাজার সামনে এক্সপ্রেসওয়েতে অনুষ্ঠিত হয়। এতে শরীয়তপুর বাইকার্সের অন্তত ৫০ জন সদস্যসহ বেশ কিছু সাধারণ বাইকার অংশ নেন। এর আগে শরীয়তপুর জেলা প্রশাসকের কাছে পদ্মা সেতু এবং এক্সপ্রেসওয়েতে বাইক চালুসহ বেশ কিছু দাবি সংবলিত একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে উপস্থিত শরীয়তপুর বাইকার্সের অন্যতম এডমিন মাসুদ রানা বলেন, 'স্বপ্নের পদ্মা সেতু দিয়ে আমাদের জরুরি প্রয়োজনে ঢাকায় যাতায়াত করে ভোগান্তি থেকে মুক্তি পাওয়ার আশা করেছিলাম। কিন্তু এখন মনে হচ্ছে আমাদের ভোগান্তি আরও বেড়েছে।'

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ঢাকা-ময়মনসিংহ ফোরলেন মহাসড়কে ভালুকা থানার মোড় এলাকায় আন্ডারপাস রাস্তা নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী। বুধবার উপজেলা পরিষদের সামনে ভালুকা-গফরগাঁও সড়কে মানববন্ধন শেষে ভালুকা ইউএনও ও উপজেলা চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ভালুকা ইউনিয়ন চেয়ারম্যান শিহাব আমিন খান, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন পাঠান, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রতন মন্ডল, ছাত্র লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহাম্মদ উলস্নাহ খান মিদুল প্রমুখ।

বেলাব (নরসিংদী) প্রতিনিধি জানিয়েছেন, নরসিংদীর বেলাবতে শহীদ মুক্তিযোদ্ধা মমতাজ মিয়ার পরিবারের ওপর হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে জেলা-উপজেলার বীর মুক্তিযোদ্ধা সন্তানরা। বুধবার বেলাব বড়িবাড়ি স্মৃতি সৌধের কাছে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সন্তান আপেল মাহমুদ, মিঠুন বিশ্বাস, জাবেদ মাহমুদ সুজন, কবির আহমেদ, রাকিব চৌধুরী প্রমুখ। পরে ইউএনও আক্তার হোসেন শাহিনের কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে একটি বেসরকারি সংস্থার সাবেক কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও চাকরি প্রদানের নামে প্রতারণার অভিযোগ এনে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী। বুধবার গুরুদাসপুর থানার সামনের শাপলা চত্ব্বরে মানববন্ধন কর্মসূচিতে ভুক্তভোগী পরিবারের সদস্য ও এলাকার বিপুলসংখ্যক মানুষ অংশ নেয়।

অনুষ্ঠিত মানববন্ধনে ভুক্তভোগী ছাড়াও বক্তব্য রাখেন আমিনুর রহমান, তালহা জুবায়ের তপু, আবু বক্কার, অরুপ আলী, ফিরোজ আহম্মেদ, শরিফুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে