ঈদ উপলক্ষে বিভিন্ন স্থানে দুস্থদের উপহার প্রদান

ঈদ উপলক্ষে বিভিন্ন স্থানে দুস্থদের উপহার প্রদান

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন স্থানে দুস্থ ও পানিবন্দি অসহায় মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-রাজনৈতিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে এসব বিতরণ করা হয়েছে। আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা জানান, নেত্রকোনার মদন উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণ উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। ইউএনও বুলবুল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান মাস্টার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহানুল রহমান, পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, মদন থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস আলম প্রমুখ।

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি জানান, সিলেটের কানাইঘাট উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের অর্থ তুলে দিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। বুধবার জেলা প্রশাসক মজিবর রহমান উপজেলার সাতবাঁক ইউনিয়নের সাতপারি গ্রামে প্রধানমন্ত্রীর উপহারের ১০ হাজার টাকা করে বন্যায় ক্ষতিগ্রস্ত দুটি পরিবারের হাতে তুলে দেন।

এ সময় জেলা প্রশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি, জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিস্ট্রেট সাদিয়া বিনতে সোলাইমান।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের বাস্তবায়নে ক্রিশ্চিয়ান এইড এর সহযোগিতায় বন্যায় সর্বাধিক ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলার কাকৈরগড়া ইউনিয়ন পরিষদ চত্বরে এ অর্থ বিতরণ করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শিব্বির আহমেদ তালুকদার, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি জানান, মোহনগঞ্জে ২ হাজার বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন বু্যরো বাংলাদেশ। মঙ্গলবার উপজেলার সুয়াইড় ইউনিয়নে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে ২ হাজার বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ছাব্বির আহমেদ আকুঞ্জি। এ সময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কামরুল হাসান সেলিম, শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জীবন কৃষ্ণ সরকার, বু্যরো বাংলাদেশের বিভাগীয় ব্যবস্থাপক হারুন অর রশিদ, আঞ্চলিক ব্যবস্থাপক মো. জহিরুল ইসলাম, শাখা ব্যবস্থাপক মীর আবু সাঈদ প্রমূখ

শাবি প্রতিনিধি জানান, সিলেটে বন্যার্ত, গরিব ও অসহায় চারশ' মানুষের মাঝে ঈদুল আজহা উপলক্ষে বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এই ঈদ উপহার বিতরণ করেন তারা। মঙ্গলবার দিনব্যাপী এই কর্মসূচি পালন করেন বলে এ শাখার নেতাকর্মীরা জানান। এ উপস্থিত ছিলেন শাবি ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, সাবেক উপ-দপ্তর সম্পাদক সজিবুর রহমান, সমাজ বিজ্ঞান অনুষদ ছাত্রলীগের সহ-সভাপতি মামুন শাহ, সাবেক সদস্য আশরাফ কামাল আরিফ, সাবেক সদস্য মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা সুমন সরকার, তারেক হালিমি।

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের শান্তিগঞ্জে সড়ক ও জনপথ প্রকৌশল সমিতির উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত ১শটি পরিবারের মাঝে নগদ ৩ হাজার টাকা হারে ৩ লাখ টাকা মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের আসামপুর গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত ১শ' পরিবারের মাঝে আর্থিক সহায়তা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তরের সিলেট সুনামগঞ্জের দায়িত্বপ্রাপ্ত তত্ত্বাবধায়ক উৎপল সামন্ত, সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক অমিত কুমার চক্রবর্তী, ঢাকা সিলেট ৬ লেন প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেবাশীষ রায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে