বন্যাকবলিত হবিগঞ্জ-আজমিরীগঞ্জ রোডে বন্ধ হচ্ছে না ভারী যান

ব্রিজের গোড়ায় মরণফাঁদ, যোগাযোগ বিচ্ছিনের আশঙ্কা
বন্যাকবলিত হবিগঞ্জ-আজমিরীগঞ্জ রোডে বন্ধ হচ্ছে না ভারী যান
হবিগঞ্জের বানিয়াচংয়ে বন্যার পানিতে ভেঙে যাওয়া সড়ক -যাযাদি

হবিগঞ্জের বানিয়াচং-আজমিরী গঞ্জের অধিকাংশ রাস্তা বন্যাকবলিত হওয়ায় প্রধান সড়কের বেশিরভাগ জায়গায় ভাঙনের সৃষ্টি হয়েছে। রাস্তার অনেক স্থানে ইঁদুরের গর্তে পানি ঢুকে যাওয়ায় যেকোনো সময় মাটি ধসে পরে দুর্ঘটনা ঘটে যাওয়ার আশঙ্কা রয়েছে বলে মনে করছেন আশপাশ এলাকার লোকজনসহ যাত্রী সাধারণ।

প্রশাসনিক নিষেধাজ্ঞা থাকলেও তা মানছেন না অধিকাংশ ব্যবসায়ী এবং ভারী যানবাহনের চালক। মারাত্মক ঝুঁকি নিয়েই চলাচল করছে ১০-১৩ টন ওজনের মালবাহী ট্রাক। এছাড়াও বানিয়াচং উপজেলার কুন্ডুর পাড় নামক ব্রিজের গোড়ায় ভয়ানক আকারের গর্তের সৃষ্টি হয়েছে। ব্রিজটির ওপর দিয়ে চলাচল করে ৪ নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের বেশ কয়কটি এলাকার কৃষক, শ্রমিক, মৎস্যজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার লোক। গর্তটি দ্রম্নত ভরাট করা না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন পথচারীসহ এলাকাবাসী।

এ বিষয়ে রোড'স অ্যান্ড হাইওয়ে জেলা প্রকৌশলী নজরুল ইসলাম জানান- কুন্ডুর পাড় ব্রিজের সমস্যাটি দ্রম্নত সমাধান করা হবে। ভারী যানবাহন চলাচলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন- সরেজমিনে হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জের বন্যাকবলিত রাস্তা এবং ব্রিজ পরিদর্শন করে সমস্যা চিহ্নিত করেছেন। রত্না বেইলি ব্রিজটি সবচেয়ে বেশি ঝুঁকিতে, রাস্তার অবস্থাও ভালো না। এরকম অবস্থায় ভারী যানবাহন চলাচল প্রশাসনিকভাবে বন্ধ করা না হলে যেকোনো সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। তারা বারবার প্রশাসনকে জানালেও কোনোরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে