পাঁচ জেলায় পানিতে ডুবে ৬ জনের মৃতু্য

পাঁচ জেলায় ৫ লাশ উদ্ধার
পাঁচ জেলায় পানিতে ডুবে ৬ জনের মৃতু্য

পাঁচ জেলায় পানিতে ডুবে ছয়জনের মৃতু্য হয়েছে। অন্যদিকে পাঁচ জেলায় ৫ লাশ উদ্ধার করা হয়।

আমাদের স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ায় বিলে মাছ ধরতে গিয়ে সালাহউদ্দিন মিয়া (৩০) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। শুক্রবার বিকালে সদর উপজেলার রামরাইল ইউনিয়নের সেন্দ গ্রামে এ ঘটনা ঘটে। মৃত সালাহউদ্দিন মিয়া সেন্দ গ্রামের ওবায়দুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, শুক্রবার বিকালে সেন্দ-রামরাইল আঞ্চলিক সড়কের পাশে একটি বিলে গ্রামের তিন যুবক নৌকায় করে মাছ ধরতে যায়। মাছ ধরার সময় এক পর্যায়ে সালাহউদ্দিন নৌকা থেকে পানিতে ছিটকে পড়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করে তাকে পাওয়া যায়নি।

খবর পেয়ে ব্রাহ্মণবাড়ির ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালিয়ে সন্ধ্যার দিকে সালাহউদ্দিনের লাশ উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

এ ব্যাপারে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আরিফুজ্জামান বলেন, 'হাসপাতালে নিয়ে আসার আগেই সে মারা গেছে। আমরা ইসিজি পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেছি।'

এদিকে স্টাফ রিপোর্টার, কুমিলস্না ও বরুড়া প্রতিনিধি জানান, কুমিলস্নায় শিক্ষকের বেত্রাঘাতে গুরুতর আহত মো. সিহাব উদ্দিন (১৪) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃতু্য হয়েছে। শুক্রবার কুমিলস্না মেডিকেল কলেজ হাসপাতালে (কুমেক) ওই ছাত্রের মৃতু্য হয়। সে জেলার বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের শশইয়া গ্রামের শুক্কুর আলী ডিলারের ছেলে। অপরদিকে অভিযুক্ত মাওলানা আব্দুর রব একই ইউনিয়নের মেড্ডা আল মাতিনিয়া নূরানী মাদ্রাসার শিক্ষক। এ ঘটনায় সন্ধ্যা সাড়ে ৭টায় ওই মাদ্রাসা শিক্ষককে আটক করেছে পুলিশ।

সিহাবের বাবা শুক্কুর আলী বলেন, তার ছেলে সিহাব আবাসিক ছাত্র হিসেবে ওই শিক্ষকের তত্ত্বাবধানে নূরানী শিক্ষা গ্রহণ করছিল। গত কয়েকদিন আগে মাদ্রাসার শিক্ষক আব্দুর রব তাকে বেত্রাঘাত করেন। এতে সিহাব অসুস্থ হয়ে পড়লে শিক্ষকরা তাকে ওষুধ এনে খাওয়ান। বিষয়টি গোপন রাখেন শিক্ষকরা। কিন্তু সে সুস্থ না হওয়ায় বৃহস্পতিবার (৪ আগস্ট) মাদ্রাসা থেকে ফোন করে সিহাবের অসুস্থতার খবর জানানো হয়। পরে পরিবারের লোকজন মাদ্রাসায় গিয়ে তাকে বাড়িতে নিয়ে আসে। সিহাবের শরীরে জ্বরসহ প্রচন্ড ব্যথা শুরু হয়ে অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার সকালে তাকে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হয়। কিন্তু সেখানকার চিকিৎসকরা তাকে কুমিলস্না মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। কুমেক হাসপাতালে আনার পর দুপুরের দিকে তার মৃতু্য হয়।

ওই মাদ্রাসার মুহতামিম মাওলানা আহমেদ শফি বলেন, 'আমি সিহাবের পরিবারের সাথে কথা বলেছি, বিষয়টি সমাধানের চেষ্টা করছি। সিহাবকে মেরে ফেলার উদ্দেশ্যে তো এ বেত্রাঘাত করা হয়নি।'

সন্ধ্যায় বরুড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বলেন, ফেসবুকে বিষয়টি জেনে ঘটনাস্থলসহ ওই মাদ্রাসা ছাত্রের বাড়িতে পুলিশ পাঠানো হয়, বিষয়টি নিয়ে আইনগত পদক্ষেপ নিতে বাড়ি থেকে ওই ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার কুমেক হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত করা হবে। তিনি আরও বলেন, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মাদ্রাসার শিক্ষক আ. রবকে আটক করা হয়েছে।

অন্যদিকে ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহর মহেশপুরে কপোতাক্ষ নদীতে গোসল করতে নেমে জীবন (১৪) ও সাব্বির হোসেন (৯) নামে দুই শিশুর মৃতু্য হয়েছে। শুক্রবার দুপুর ৩টার দিকে উপজেলার পৌর এলাকার ক্যাম্পপাড়ার রাজধানী বেকারির পাশে কপোতাক্ষ নদীতে তারা ডুবে মারা যায়। নিহত দুই শিশু সম্পর্কে চাচাত ভাই বলে জানা গেছে। নিহত জীবন পৌর এলাকার হাসপাতাল পাড়ার ফারুক হোসেনের ছেলে এবং সাব্বির একই এলাকার রহমত হোসেনের ছেলে।

মহেশপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. আব্দুস সোবহান হাওলাদার জানান, 'খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে আমাদের দুই ফায়ার ফাইটার সম্রাট আলমগীর ও সোনা মোলস্না নদীতে নেমে খোঁজাখুঁজি শুরু করে। প্রায় দুই ঘণ্টা পর ৫টার দিকে দুইজনকে উদ্ধার করা হয়।'

মহেশপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সেলিম মিয়া জানান, নিহত দুই শিশুর পরিবারের কোনো আপত্তি না থাকায় তাদের লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে ঝিনাইদহের হরিণাকুন্ডে বিদু্যৎস্পৃষ্টে বৈশাখী খাতুন (২২) নামে এক যুবতীর মৃতু্য হয়। শুক্রবার দুপুরে উপজেলার ভবানীপুর গ্রামে বিদু্যৎস্পৃষ্টের ঘটনা ঘটে। বৈশাখী ভবানীপুর গ্রামের বাবুল মালিতার মেয়ে।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরের কালীগঞ্জের শীতলক্ষ্যায় পিকনিকের ট্রলারে বজ্রপাতে নিখোঁজের দুই দিন পর শনিবার শীতলক্ষ্যায় রুপাই হোসেন (২১) নামে এক যুবকের লাশ ভেসে উঠেছে। শনিবার রুপাই হোসেনের লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়েছে। কালীগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার মো. শামীম ভূূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত রুপাই কালীগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের বাঘেরপাড়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে।

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের গুরুদাসপুরে আত্রাই নদীর শাখা নদীতে সাঁতার দিয়ে পার হওয়ার সময় ডুবে গিয়ে নিখোঁজ হওয়া ইমান আলী (৫০) এর মরদেহ ২১ ঘণ্টা পর উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিট। শনিবার সকাল আনুমানিক ১১টার সময় উপজেলার খুবজীপুর ইউনিয়নের খুবজীপুর গ্রামের আত্রাই নদীর শাখা নদী থেকে ওই মরদেহ উদ্ধার করা হয়। ইমান আলী উপজেলা পৌর সদরের চাঁচকৈড় শাহপাড়া মহলস্নস্নার মৃত-খয়ের মোলস্নার ছেলে।।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের মারপিটে আহত ময়েজ উদ্দিন সরদার (৬০) মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান তিনি। নিহত ময়েজ উদ্দিন সরদার মান্দা সদর ইউনিয়নের খাগড়া গ্রামের মৃত ফরিদ উদ্দিন সরদারের ছেলে। বসতভিটার জমি নিয়ে বৃহস্পতিবার সকালে উভয়পক্ষের সংঘর্ষে অন্যদের সঙ্গে তিনিও আহত হয়েছিলেন।

এদিকে সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার রাতে ময়েজ উদ্দিন সরদারের ছেলে খোরশেদ আলম বাদী হয়ে প্রতিপক্ষের ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার পর অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন খাগড়া গ্রামের নাজমুল হক (২১), রবিউল ইসলাম রকি (২৫), জাহানারা বেগম (৪৮), সালেমা বিবি (৫৫), মোকছেদা বেগম (৫৩) ও হাফেজ উদ্দিন (৪২)।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, গ্রেপ্তারদের শুক্রবার আদালতের মাধ্যমে তাদের নওগাঁ কারাগারে পাঠানো হয়েছে।

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় নানার বাড়িতে বেড়াতে এসে পুকুরের পানিতে ডুবে এক শিশুর মৃতু্য হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার আটুলিয়া ইউপির ভড়ভড়িয়া গ্রামে ঘটনাটি ঘটে। নিহত শিশু ফারহানা (৭) সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার সালখালী গ্রামের ফজর আলী সরদারের মেয়ে।

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের বাগাতিপাড়ায় গলায় ফাঁস দিয়ে মহসিন ফকির (৭২) নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। শুক্রবার উপজেলার জামনগর ইউনিয়নের করমদোশি দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মহসিন ফকির ওই গ্রামের মৃত নাছিম ফকিরের ছেলে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, খবর পেয়ে বৃদ্ধের মরদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছেন।

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের চুনারুঘাটে ছেলের আঘাতে মায়ের মৃতু্য হয়েছেন। বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। নিহত সঞ্জিলা সাংমা (৬৫) উপজেলার পাইকপাড়া ইউনিয়নের সাতছড়ি গাঢ়টিলা এলাকার বাসিন্দা। এ ঘটনায় ছেলে দ্রম্নবেশ সাংমাকে আটক করেছে পুলিশ।

শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আশরাফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে