শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নারী পাচারকারী ও মাদক কারবারিসহ আট জেলায় ২২ জন গ্রেপ্তার

ম স্বদেশ ডেস্ক
  ১২ আগস্ট ২০২২, ০০:০০

নারী পাচারকারী, মাদক কারবারি ও সেবী এবং গরু চোরসহ ২২ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নারায়ণগঞ্জ, নওগাঁ, নাটোরের সিংড়া, নোয়াখালীর সেনবাগ, ময়মনসিংহের মুক্তাগাছা, সিরাজগঞ্জের বেলকুচি, মেহেরপুরের গাংনী ও রাঙামাটির রাজস্থলী থেকে এসব আসামিকে গ্রেপ্তার করা হয়। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, প্রেমের ফাঁদে ফেলে নারায়ণগঞ্জের ফতুলস্না থেকে নিয়ে যাওয়া গার্মেন্টস কিশোরীকে ভারতে পাচারের সময় ঝিনাইদহের বর্ডার এলাকা থেকে কিশোরীকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় পাচারকারী চক্রের দুই সদস্য হাসান ও শামিম ওরফে রাকিবকে আটক করেছে। পরে বিজিবি তাদের ফতুলস্না মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করে। গত সোমবার ঝিনাইদহের মহেশপুর থেকে কিশোরী উদ্ধারসহ আটক করা হয় দুই মানব পাচারকারীকে। পরবর্তীতে বুধবার তাদের পুলিশের হাতে সোপর্দ করা হয়।

এর আগে ৭ আগস্ট রাতে কিশোরীর বাবা সোহেল বাদী হয়ে কিশোরী নিখোঁজের বিষয় ফতুলস্না মডেল থানায় সাধারণ ডায়রি যার নং-(৫৩৫) দায়ের করেন। গ্রেপ্তার দুজন মুন্সীগঞ্জ জেলার সদর থানার ভীটু হোগলা কান্দির মোক্তার হোসেনের ছেলে হাসান (১৮) ও চানপুর জেলার ফরিদগঞ্জ থানার গোয়ালঘরের শাহজাহানের ছেলে শামিম ওরফে রাকিব (১৮)। তারা উভয়েই উদ্ধার হওয়া কিশোরীর প্রেমিক রনির সহোযোগী।

ফতুলস্না মডেল থানার ওসি শেখ রিজাউল হক দিপু জানান, মেয়েটিকে পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়েছিল। পরে সীমান্তবর্তী এলাকা থেকে বিজিবি মেয়েটিকে উদ্ধারসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে। মূলহোতা রনিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁর পত্নীতলা উপজেলার কাদাইল এলাকা থেকে এক কিশোরীকে (১১) অপহরণের পর ধর্ষণ ও পতিতাবৃত্তিতে বাধ্য করানোর অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছের্ যাব-৫। আটক ওই ব্যক্তির নাম সালাম হোসেন (৪০)। তিনি নওগাঁ সদর উপজেলার বর্ষাইল গ্রামের বাসিন্দা। বুধবার রাত ৯টার দিকে নওগাঁ শহরের কাঁঠালতলী এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে আটক করের্ যাব। এ সময় অপহৃত কিশোরীকে উদ্ধার করা হয়।

র্

যাব-৫-এর জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক সহকারী পুলিশ সুপার বলেন, গত ১১ জুলাই নওগাঁর পত্নীতলা উপজেলার কাদাইল বাজার এলাকা থেকে ষষ্ঠ শ্রেণি পড়ুয়া ওই কিশোরীকে সালাম হোসেন ও তার সহযোগীরা অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা ফোন করে ওই কিশোরীর বাবার কাছ থেকে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকাও আদায় করে। এ ঘটনায় কিশোরীর বাবা পত্নীতলা থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন।র্ যাবের কাছেও একটি অভিযোগ করেন। তদন্তে তথ্যপ্রযুক্তির সহযোগিতা ও যায়যায়দিন পত্রিকার নওগাঁ জেলা প্রতিনিধি সাংবাদিক রুহুল আমিনের সহযোগিতা নিয়ে কিশোরীর অবস্থান নিশ্চিত হওয়ার পরর্ যাব-৫ অভিযান পরিচালনা করে।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের সিংড়ায় একাদশ শ্রেণির এক শিক্ষার্থীকে শ্লীলতাহানির অভিযোগে একই কলেজের অফিস সহকারী আব্দুল খালেককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার আব্দুল খালেককে গ্রেপ্তার করা হয়। আব্দুল খালেক উপজেলার চামারী ডিগ্রি কলেজের অফিস সহকারী ও একই উপজেলার হাসিঘাটি গ্রামের আব্দুল কাদেরের ছেলে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি জানান, নোয়াখালীর সেনবাগে অভিযান চালিয়ে ৫২টি ইয়াবা, ২০০ গ্রাম গাঁজাসহ ৩ জন ও বিভিন্ন মামলায় ২ জনসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে সেনবাগ থানা পুলিশ। বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে উপজেলার পশ্চিম ইয়ারপুর গ্রামের মজিবুল হকের ছেলে জহিরুল ইসলাম প্রকাশ মানিক, আজিজপুর গ্রামের গোলাম মাওলার ছেলে আবু বকর সিদ্দিক প্রকাশ সোহেলকে ৫২টি ইয়াবা ও ২০০ গ্রাম গাঁজাসহ এবং মহিদীপুর গ্রামের মো. আলীর ছেলে ওমর হারুন, বাবুপুর-শ্রীপুর গ্রামের মৃত আবদুর রবের ছেলে কামাল হোসেন প্রকাশ সেবা কামাল ও চার জব্বর থানার চার বাগ্‌গা গ্রামের আবু তাহেরের ছেলে সালা উদ্দিন রুবেলকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, মুক্তাগাছায় থানা পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধে ৭ জনকে এবংর্ যাবের অভিযানে গাঁজা চাষের অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার গ্রেপ্তার ৮ আসামিকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

মুক্তাগাছা থানার ওসি মাহমুদুল হাসান জানান, বৃহস্পতিবার সকালে ময়মনসিংহেরর্ যাব-১৪ এর একটি টিম থানা পুলিশের সহযোগিতায় উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের রুহুল আমীনের ছেলে রাসেল ব্যাপারীকে (২৬) গাঁজা চাষ করার অপরাধে গ্রেপ্তার করে। এ সময় তার বাড়ির আঙ্গিনা থেকে একটি বড় আকারের গাঁজাগাছ উদ্ধার করা হয়।

এদিকে থানা পুলিশের একটি টিম বুধবার রাতে উপজেলার পলশা গ্রাম থেকে খাইরুল ইসলাম (২৫), শহিদুল ইসলাম (১৯) ও খায়রুল ইসলাম (২০) নামে চুরি মামলার তিন আসামিকে গ্রেপ্তার করে। অন্যদিকের পুলিশের পৃথক টিম অভিযান চালিয়ে নিয়মিত মামলার ওয়ারেন্টভুক্ত ৪ জনকে গ্রেপ্তার করেছে।

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের বেলকুচিতে চোরাই গরুসহ চোর চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি বাছুর ও দুটি গরু উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বেলকুচি থানায় এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানান থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজমিলুর রহমান। গ্রেপ্তার জামাল উদ্দিন (৪২) বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের জামতৈল গ্রামের মৃত জব্বার সরকারের ছেলে।

প্রেস ব্রিফিংয়ে জানান, উপজেলার দৌলতপুর ইউনিয়নের জালাল উদ্দিনের বসতবাড়িতে অজ্ঞাতনামা ৪-৫ আসামির যোগসাজশে চোরাই গরু বিক্রি করার উদ্দেশে লুকিয়ে রয়েছে। গত বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে গরু চোর চক্রের এক সদস্যসহ একটি বাছুর ও দুটি চোরাই গরু উদ্ধার করে।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বুলাকীপুর ইউনিয়নের কালুপাড়া মোজাম বিনোদন পার্কের নৈশপ্রহরী সবুজ ইসলামকে (২৫) হত্যাকান্ডের ঘটনায় পার্কের মালিকসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন মোজাম বিনোদন পার্কের মালিক মো. মোজামেল হক মোজাম (৬৮), তার জামাই রাজু মিয়া (২৭) ও পার্কের ম্যানেজার মো. শাহিনুর (৩২)।

এ বিষয়ে ঘোড়াঘাট থানার ওসি তদন্ত মমিনুল ইসলাম জানান, ঘটনার দিন বুধবার বিকালে নৈশপ্রহরী সবুজের বড় বোন সেলিনা খাতুন পার্ক মালিকসহ ৪ জনের নাম উলেস্নখ করে ও অজ্ঞাত আরও কয়েক জনের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বুধবার রাতে পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীর সহগোলপুর থেকে আবু তালেব (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে অকথ্য ভাষায় গালি দেওয়ায় বুধবার রাত সাড়ে নয়টার দিকে তাকে গ্রেপ্তার-পূর্বক গাংনী থানায় সোপর্দ করা হয়। আবু তালেবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের মামলা রুজু করা হয়েছে। সে গাংনীর গাড়াবাড়িয়া গ্রামের হারুন অর রশীদের ছেলে।

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি জানান, জেলার চন্দ্রঘোনা থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বুধবার রাতে নগদ দেড় লাখ টাকা ও ইয়াবাসহ এক মহিলাকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার কাছিমন আক্তার (৪২) রাজস্থলী উপজেলার তিন নম্বর বাঙালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকার মৃত আউয়াল আকনের মেয়ে।

চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, গ্রেপ্তার আসামি একজন পেশাদার মাদক বিক্রেতা। আসামির বিরুদ্ধে বৃহস্পতিবার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে রাঙামাটি জেলা আদালতে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে