বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বগুড়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি নাটোরে মাদক মামলায় যাবজ্জীবন

ম স্টাফ রিপোর্টার বগুড়া
  ১২ আগস্ট ২০২২, ০০:০০

বগুড়ার সোনাতলায় স্ত্রী সুলতানা রুমাকে গলাটিপে হত্যার দায়ে স্বামী সোবহান আলীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃতু্যদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৩ এর বিচারক রুবাইয়া ইয়াছমিন এ আদেশ দিয়েছেন।

মৃতু্যদন্ডপ্রাপ্ত সোবহান বগুড়ার সোনাতলা উপজেলার সোনাকানিয়ার গ্রামের সোলায়মান আলীর ছেলে।

মামলার সূত্র থেকে জানা যায়, পারিবারিক বিরোধের কারণে ২০১২ সালে সোবাহান তার স্ত্রী সুলতানাকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন সুলতানার মা রোকেয়া বেগম বাদী হয়ে সোনাতলা থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সোবাহানকে গ্রেপ্তার করে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণ করলে সে ঘটনার সত্যতা স্বীকার করে।

সাক্ষ্য প্রমাণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত সোবহানের বিরুদ্ধে এ রায় দেন।

এদিকে নাটোর প্রতিনিধি জানান, নাটোরে হেরোইন বহনের মামলায় শওকত হোসেন নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন ও সার্ভিস নামের আরেক জনকে ৭ বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত শওকত হোসেন জামালপুর জেলার বকশিগঞ্জ থানার বায়েনপাড়া গ্রামের শারাফাত আলীর ছেলে ও মো. সার্ভিস বকশীগঞ্জের মিয়াপাড়ার ইংকু মিয়ার ছেলে। দন্ডপ্রাপ্ত সার্ভিস পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মানিকপুর এলাকায় চেকপোস্ট বসিয়ে ঢাকাগামী একটি বাসে তলস্নাশি করার সময় শওকত হোসেন ও সার্ভিসকে সন্দেহ হলে তাদের শরীর তলস্নাশি করে মোট ৪০ গ্রাম হেরোইনসহ আটক করা হয়।

তাদের দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বড়াইগ্রাম থানায় মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার আদালত উলেস্নখিত রায় ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে