শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শালিখার বিটিসিএল অফিস যেন এক জঙ্গল

ম শালিখা (মাগুরা) প্রতিনিধি
  ১২ আগস্ট ২০২২, ০০:০০

অবহেলা, অযত্ন ও উদাসীনতার কারণে ধ্বংস হতে বসেছে মাগুরার শালিখা উপজেলার বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) এক্সচেঞ্জ অফিস ভবনটি। বিরল ৫০০ লাইন ডিজিটাল এক্সচেঞ্জ নাম দেওয়া হলেও আসলে সংযোগ দেওয়া আছে মাত্র ৫৪টি। আধুনিকতার ছোঁয়ায় সবকিছু পরিবর্তন ও সেবার মান বৃদ্ধি পেলেও মানুষ বিরল ৫০০ লাইন ডিজিটাল এক্সচেঞ্জ থেকে আশানুরূপ সেবা পাচ্ছেন না। ফলে গ্রাহকরা এখান থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। যে ৫৪টি টেলিফোনের সংযোগ দেওয়া আছে সেগুলোর ব্যবহার অতি নগণ্য।

সরেজমিন দেখা যায়, প্রবেশদ্বারের সামনে ঘাসজঙ্গলে ভবনটির অবহেলার চিত্র। বিল্ডিংয়ের সামনে অনেক দিনের পুরনো একটি সাইনবোর্ড ঝুলছে। সামনের গেট ও গ্রিলের অবস্থা খুবই খারাপ। অফিসের চারপাশের জায়গাতে ধান চাষ করা হচ্ছে।

দায়িত্বে নিয়োজিত লাইনম্যান মোহাম্মদ মনসুর আলী ও টিও আবু শামীম জানান, এই এক্সচেঞ্জের মাধ্যমে ৫৪টি সংযোগ দেওয়া হয়েছে। তবে এগুলো তেমন ব্যবহার হয় না। অফিস কক্ষের ভেতরে ময়লা-আবর্জনার স্তূপ। অফিসের বিল্ডিং ফেটে গেছে। বিল্ডিংয়ের ছাদের ঢালাই খসে পড়ছে, অফিসের প্রাচীর ভেঙে পড়েছে। অফিসের চারপাশে জঙ্গল পরিষ্কার করার জন্য অফিস কর্মকর্তাদের কাছে বারবার লেবার চেয়েছেন। কিন্তু কর্মকর্তারা লেবার দেননি। এখন তারা নিজেরাই পরিষ্কার করার উদ্যোগ নিয়েছেন।

তাই অফিসের লাইনম্যান অফিসের ভেতরে চারপাশে জায়গাতে ধান রোপণ করেছিলেন। অফিসের জায়গায় কীভাবে ধান চাষ হচ্ছে জানতে চাইলে শামীম জানান, কোনো কাজ নেই, বসে না থেকে ধান রোপণ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে