প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশি মিনারা বেগম

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে খুশি মিনারা বেগম

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে বেজায় খুশি মিনারা বেগম। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার হাইজাদী ইউনিয়নের মাধবদী গ্রামের মৃত রুহুল আমিনের স্ত্রী। তার নিজের কোনো বসতবাড়ি ও ভূমি না থাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে আবেদন করে তিনি তার নামে দুই শতাংশ জায়গাসহ ঘরটি বরাদ্দ পেয়েছেন।

মিনারা বেগম জানান, ভূমিহীন হিসেবে তিনি তার নামে জায়গাসহ একটি ঘর বরাদ্দ দেওয়ার জন্য প্রধানন্ত্রীর দপ্তরে তালিকাভুক্ত হতে হাইজাদী ইউনিয়ন পরিষদে ছবি ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দেন। এরপর সরকারি প্রক্রিয়া অনুযায়ী ঘর বরাদ্দ পান। তিনি আরও জানান, স্বামীর মৃতু্যর পর চার ছেলেসহ তিনি একেবারেই ভূমি ও বিত্তহীন হয়ে পড়েন। ছেলেরা বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে বসবাস করছেন এবং তিনি নিজেও তার গ্রাম মাধবদীতেই একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করছিলেন। ওয়ার্ড মেম্বার আব্দুল খালেক এবং হাইজাদী ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তার সহকারী আব্দুল বাতেন তাকে জানান, প্রধানমন্ত্রীর দপ্তরে তার নামটি তালিকাভুক্ত হলে দুই শতাংশ জায়গাসহ একটি ঘর বরাদ্দ পেতে পারেন। তখন ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটো কপি তাদের মাধ্যমেই হাইজাদী ইউনিয়ন পরিষদে জমা দেন। প্রধানমন্ত্রী এবং ইউনিয়নের চেয়ারম্যানের জন্য মন থেকে দোয়া করেন তিনি। ১৮ দিন আগে এ ঘরে উঠেছেন মিনারা বেগম।

এ ব্যাপারে হাইজাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন ভূঁইয়া বলেন, এখানে কামালদী মৌজায় আর এস ৬৫নং দাগে ৩০ শতাংশ সরকারি জায়গার উপর ঘরগুলো নির্মিত হচ্ছে। এর মধ্যে ৮টি ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে।

আড়াইহাজার ইউএনও রফিকুল ইসলাম জানান, একজন ভূমিহীনের নামে একটি করে ঘর এবং দুই শতাংশ করে জায়গা বরাদ্দ হয়েছে। ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হলে তালিকা অনুযায়ী দলিলসহ প্রত্যেককে ঘর বুঝিয়ে দেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে