শ্রীকৃষ্ণের ৫২৪৮তম জন্মাষ্টমী উদযাপন

শ্রীকৃষ্ণের ৫২৪৮তম জন্মাষ্টমী উদযাপন

হিন্দু সম্প্রদায়ের পরম পুরুষ ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮তম শুভ আবির্ভাব তিথি ও শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিভিন্ন স্থানে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

আমাদের শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি জানিয়েছেন, বগুড়ার শিবগঞ্জ বারোয়াড়ী শিব মন্দির দুর্গাপূজা উদযাপন কমিটি ও শিবগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। দুর্গামন্দির চত্বরে পূজা উদযাপন কমিটির সভাপতি রাম নারায়ণ কানুর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম সম্পা, পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, শিবগঞ্জ থানা ওসি দীপক কুমার দাস, পূজা উদযাপন কমিটি নেতা সুবীর কুমার দত্ত, মোহনলাল কানু, গণেশ প্রসাদ কানু, দুলাল চন্দ্র অধিকারী, ডাক্তার অসিম কুমার মৃণাল প্রমুখ।

এদিকে, কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি জানিয়েছেন, শ্রীকৃষ্ণের জন্মদিবস 'শুভ জন্মাষ্টমী' উপলক্ষে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বীরগঞ্জ-কাহারোলসহ দেশের হিন্দু ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, 'এবার আমরা ভিন্নভাবে ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন পালন করতে যাচ্ছি। প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে একমাত্র উপায় সচেতনতা। তাই করোনাভাইরাসের এই দুর্যোগে সবাইকে সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তিনি বলেন, মানবপ্রেমের প্রতীক শ্রীকৃষ্ণের ভাবধারা ও আদর্শ ছিল সমাজ থেকে হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলা। অসাম্প্রদায়িক, সুন্দর জীবন গঠনের যে শুভ সংবাদ নিয়ে জন্মাষ্টমী আমাদের দ্বারে উপস্থিত হয়েছে, সার্বজনীনভাবে তাকে মনে, চিন্তায় ধারণ করে কর্মে প্রতিফলিত করতে পারার মধ্যেই রয়েছে এ দিনটি উদযাপনের সার্থকতা।

অন্যদিকে, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি জানান, ঝালকাঠির রাজাপুরে পূজা উদযাপন পরিষদের উদ্যোগে সকাল ১০টায় উপজেলা সদরের শ্রী শ্রী কেন্দ্রীয় হরিসভা মন্দিরে এক আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সঞ্জীব কুমার বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ইউএনও নুসরাত জাহান খান, সহকারী পুলিশ সুপার (রাজাপুর-কাঁঠালিয়া) সার্কেল মাসুদ রানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুল আলম সরফরাজ, ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, এসি ল্যান্ড অনুজা মন্ডল, থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় প্রমুখ।

এছাড়াও আমাদের ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, ভূঞাপুরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন কমিটির উদ্যোগে অনুষ্ঠানে অধ্যাপক সুহাস চন্দ্রের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নার্গিস বেগম। প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক শংকর দাশ। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মাসুদুল হক মাসুদ, এসি ল্যান্ড অমিত দত্ত, সাংবাদিক আসাদুল ইসলাম বাবুল, প্রধান শিক্ষক মহীউদ্দিন, ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, অধ্যাপক আখতার হোসেন খান, থানা ভারপ্রাপ্ত অফিসার ফরিদুল ইসলাম। বক্তব্য রাখেন তাপস কুমার দে সরকার, সরণ দত্ত, সন্তোষ কুমার দত্ত, অভিজিৎ ঘোষ, রমারানী ভৌমিক প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে