বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডিমের বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ম স্বদেশ ডেস্ক
  ১৯ আগস্ট ২০২২, ০০:০০

হঠাৎ করেই ডিমের বাজারে দেখা দিয়েছে মূল্য ঊর্ধ্বগতি। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। ডিমের বাজারের মূল্য ঊর্ধ্বগতি রোধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পটুয়াখালী, চাঁদপুর ও দিনাজপুরে ডিম ব্যবসায়ীদের জরিমানা করা হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

পটুয়াখালী প্রতিনিধি জানান, দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধির কারণে পটুয়াখালীতে মুরগি ও ডিমের বাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার শহরের নিউ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম। তিনি বলেন, আজ শহরের নিউ মার্কেট এলকায় মুরগির দোকান ও ডিমের দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় বিভিন্ন দোকানে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর শহরে ডিম ও ব্রয়লার মুরগির দোকানে ভোক্তা অধিদপ্তর অভিযান চালিয়ে ৮টি দোকানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার ভোক্তা অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেনের নেতৃত্বে বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক অভিযানে পণ্যের মূল্য না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় ডিমের বাজার ও ব্রয়লার মুরগির দোকানে অভিযান পরিচালনা করে।

বাজার তদারকি অভিযানে সহযোগিতা করেন সদর মডেল থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সঞ্জয় ও তার টিম।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরের ডিমের বাজারে মূল্য ঊর্ধ্বগতি রোধে অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চার ডিম ব্যবসায়ীকে ১৪ হাজার টাকা অর্থ জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার ভোক্তা অধিকার জেলা শাখার সহকারী পরিচালক মমতাজ বেগম রুমি এ অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনায় ডিমের নির্ধারিত মূল্য তালিকা না থাকার অভিযোগে চারজন ব্যবসায়ীকে অর্থ জরিমানা করা হয়। সেই সঙ্গে নির্ধারিত মূল্য তালিকা টানিয়ে রাখার জন্য নির্দেশনা এবং ব্যবসায়ীদের সহনশীল পর্যায়ে ব্যবসা করার জন্য নির্দেশনা দেন।

সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কেন্দ্রীয় নির্দেশনার পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে