চন্দনাইশে আট মাসে পাঁচ কোটি টাকার ইয়াবা উদ্ধার

চন্দনাইশে আট মাসে পাঁচ কোটি টাকার ইয়াবা উদ্ধার

চট্টগ্রামের চন্দনাইশে মাদক নির্মূলের দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছে চন্দনাইশ থানা পুলিশ। চন্দনাইশ থানার ওসি মো. আনোয়ার হোসেন গত ৩ জানুয়ারি অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব গ্রহণের পর মাদক বিস্তার রোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে তার নেতৃত্বে মাদক উদ্ধার অভিযান আরও জোরদার করা হয়েছে।

থানা সূত্রে জানা যায়, গত আট মাসে চন্দনাইশের ৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভার বিভিন্ন স্থানের পাশাপাশি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট বসিয়ে ব্যাপক অভিযান পরিচালনার মাধ্যমে চলতি বছর জানুয়ারি মাস থেকে সেপ্টেম্বর পর্যন্ত এ আট মাসে প্রায় ১ লাখ ৬০ হাজার পিসের বেশি ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক মূল্য প্রায় পাঁচ কোটি টাকা। গত আট মাসে ৮২১ লিটার চোলাই মদ ও ৬৯০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। পাশাপাশি মাদক বিক্রির নগদ অর্থ উদ্ধার করা হয়েছে প্রায় এক লাখ টাকা। এছাড়া প্রায় ৩ লাখ ৫০ হাজার পিস অবৈধ বিদেশি সিগারেট উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৩৫ লাখ টাকা। এসব ঘটনায় মোট ৭৬টি মামলায় ১০৪ জন আসামি গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, ইয়াবা পাচার রোধে চন্দনাইশ থানা পুলিশ প্রতিজ্ঞাবদ্ধ। এরপরও অনেক পাচারকারী অভিনব কৌশলে এ ব্যবসা চালিয়ে যাচ্ছে। মাঝে মধ্যে তাদের রুট পরিবর্তন হয়। এর মধ্যেও কিন্তু পুলিশ হাল ছাড়েনি। ইয়াবা ব্যবসায়ীরা ইয়াবা পাচারের নতুন নতুন কৌশল অবলম্বন করলেও ইয়াবা কারবার নিয়ন্ত্রণে পুলিশও বিভিন্ন কৌশলে ইয়াবা পাচার রোধে কাজ করে যাচ্ছে।

তিনি আরও জানান, দেশকে মাদকের ভয়াল থাবা থেকে উদ্ধার এবং যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে