বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তিন জেলায় বিভিন্ন দাবিতে মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ০৩ জানুয়ারি ২০২৩, ০০:০০
নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

তিন জেলায় বিভিন্ন দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী, নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলে এবর মানববন্ধন করা হয়।

রাজশাহী অফিস জানান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড় পাঠানোর প্রতিবাদে ও দোষী ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। সোমবার রুয়েট মেইন গেটের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় হুমকি পাওয়া শিক্ষক-কর্মকর্তারা জানান, চিঠির মাধ্যমে প্রাণনাশের হুমকি ও সাদা কাপড়ের টুকরো পাঠানোর ঘটনায় রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্যের রহস্যজনক নীরবতা দেখা যাচ্ছে। পাশাপাশি এই প্রতিবাদের আন্দোলন-কর্মসূচিতেও তিনি পাশে নেই জানিয়ে ঘটনার প্রায় দুই সপ্তাহ পরও অভিযুক্তদের শনাক্ত করতে পারেনি পুলিশ বলে অভিযোগ করেন তারা। এ সময় প্রকৃত দোষীদের চিহ্নিত করে দ্রম্নততম সময়ের মধ্যে তাদের শাস্তি নিশ্চিতের দাবি জানান শিক্ষক-কর্মকর্তারা।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল মারকাযুস সুনান মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খ মুফতি শফিক বিন তাজুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা তথ্যের ভিত্তিতে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার পূর্বাচল মারকাযুস সুনান মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী পূর্বাচল উপশহরের ২০নং সেক্টরে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনপূর্বক সভায় সভাপতিত্ব করেন পূর্বাচল মারকাযুস সুনান মাদ্রাসার সহকারী অধ্যক্ষ শায়খ মুফতি আমিনুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন ওয়াজিদুল ইসলাম, অভিভাবকদের পক্ষ থেকে হাসানুল কারিম, অত্র মাদ্রাসার শিক্ষক মুফতি হায়দার, এলাকাবাসীর পক্ষ থেকে আব্দুলস্নাহ।

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মালেক হত্যা মামলার প্রধান আসামি হেকমত সিকদারের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী। সোমবার দুপুরে উপজেলার সাগরদিঘী বাজারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে অংশ নেন নিহত মালেকের পরিবারসহ শতাধিক এলাকাবাসী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে