শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাতের অন্ধকারে চলছে পুকুর খননের উৎসব

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ০০:০০

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের অন্ধকারে ভেকু মেশিন দিয়ে পাবনার আটঘরিয়া উপজেলার বিভিন্ন স্থানে চলছে আবাদি জমির মাটি কেটে পুকুর খননের মহোৎসব। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাকসুদা আকতার মাসু ক্ষোভ প্রকাশ করে সবার সহযোগিতা চান। গত ১৭ জানুয়ারি তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এই ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, প্রতিরোধে প্রশাসনকে হিমশিম খেতে হচ্ছে।

ইতোমধ্যে উপজেলার মাঝপাড়া ইউনিয়নের অধিকাংশ বিল এলাকা ও মাঠের আবাদি জমির মাটি কেটে শতাধিক পুকুর খনন কারা হয়েছে। যেখানেই ভেকু মেশিনের অবস্থান ও মাটি কাটার সংবাদ পান সেখানেই ইউএনও গিয়ে অভিযান চালিয়ে জরিমানা ও বাজেয়াপ্ত করলেও থামছে না মাটি কাটা। প্রান্তিক চাষিদের অভিযোগ, পুকুর খনন করা হলে তার পাশের কম জমির মালিক কোনোভাবেই আবাদ করতে না পারায় বাধ্য হয়েই জমি বিক্রি করতে হচ্ছে। ইতোমধ্যে ধলেশ্বর ও কন্দর্পপুর গ্রামের দুই ভেকু মেশিন মালিকসহ অনেককেই জরিমানা করা হয়েছে।

বর্তমানে কদমডাঙ্গা, নাগদাহ, ভরতপুর, কন্দর্পপুর, রামেশ্বরপুর, রামচন্দ্রপুর, ধলেশ্বরসহ বিভিন্ন গ্রামে ভেকু মেশিন দিয়ে পুকুর খননের মহোৎসব চলছে বলে জানা গেছে। প্রশাসন ও আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে অধিকাংশ স্থানে মাটি কেটে এসব পুকুর খনন করা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে