শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ

নতুনধারা
  ২৫ জানুয়ারি ২০২৩, ০০:০০

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ২০২৩ সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের দেশপ্রেমে দীক্ষিত হয়ে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এনএসইউ'র পস্নাজায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য শীমা আহমাদ, শাহরিয়ার কামাল এবং ইয়াসমিন কামাল।

২০২৩ সালের স্প্রিং সেমিস্টারের প্রায় দুই হাজার শিক্ষার্থী এনএসইউ'র চারটি অনুষদের ১৬টি বিভাগে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তির সুযোগ পেয়েছে। নবীনবরণ অনুষ্ঠানে ভর্তি পরীক্ষায় কৃতিত্বের জন্য ৪৮ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস শিক্ষার্থীদের দেশের উন্নয়নে অবদান রাখতে এবং ২০৪১ সালের মধ্যে একটি স্মার্ট বাংলাদেশ গড়তে তাদের জ্ঞান এবং দক্ষতা সর্বোত্তম ব্যবহার করার আহ্বান জানান। তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় বিশেষ করে এনএসইউতে পিএইচডি ডিগ্রি শুরুর ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

শীমা আহমাদ শিক্ষার্থীদের, সত্য খুঁজতে, সত্য কথা বলতে, সত্য লিখতে এবং সত্যকে আবিষ্কার করতে উপদেশ দেন। শাহরিয়ার কামাল শিক্ষার্থীদের নতুন ধারণা ও নতুন চ্যালেঞ্জ গ্রহণের পরামর্শ দেন। তিনি বিশ্বকে বসবাসের জন্য একটি ভালো জায়গা করে তুলতে ব্যক্তিগত এবং পেশাদার পর্যায়ে সদয় হওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

অধ্যাপক আতিকুল ইসলাম নবীন শিক্ষার্থীদের তাদের লক্ষ্য অর্জনের জন্য বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান সম্পদের সদ্ব্যবহার করার আহ্বান জানান। এসময় তিনি এনএসইউতে পিএইচডি প্রোগ্রাম চালু করার অনুমতি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর এম ইসমাইল হোসেন, চার অনুষদের ডিন এবং রেজিস্ট্রার।

এনএসইউ'র ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ডক্টর নাজিয়া মঞ্জুর এবং সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক আসিফ বিন আলী অনুষ্ঠান সঞ্চালনা করেন। এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে নবীনবরণ অনুষ্ঠান শেষ হয়।

ওরিয়েন্টেশন প্রোগ্রামের পর নিজ নিজ বিভাগে বিশেষ ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। রাষ্ট্রবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক এস.কে. তৌফিক এম হক পিএইচডি মিডিয়া ও সাংবাদিকতা প্রোগ্রামের ২৩ জন নতুন শিক্ষার্থীকে স্বাগত জানান। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে