বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলার মোটর সাইকেল দুর্ঘটনায় ঝরল ৫ প্রাণ

স্বদেশ ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় পাঁচজনের মৃতু্য হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া, পাবনা, মানিকগঞ্জ, রাঙ্গামাটির নানিয়ারচর ও ঝালকাঠির রাজাপুরে এসব দুর্ঘটনার ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ও আখাউড়া প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইজিবাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সাকিব মিয়া (২৫) নামে এক মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার কুমিলস্না-সিলেট মহাসড়কের তন্তর-তিনলাখপীরের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে। নিহত সাকিব জেলার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুঠিয়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে।

হাইওয়ে থানার পুলিশ সূত্রে জানা গেছে, সাকিব সকালে মোটর সাইকেল নিয়ে কসবা থেকে ব্রাহ্মণবাড়িয়া আসছিল। মোটর সাইকেলটি তন্তর-তিনলাখপীর বাজারের মাঝামাঝি স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সাকিব নিহত হন। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনায় কাভার্ডভ্যানের ধাক্কায় রেদোয়ানুল ইসলাম রূপম (২৩) নামে এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার রাতে সদর উপজেলার টেবুনিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রূপম পাবনা পৌর এলাকার গোপালপুরের শাহপাড়ার মৃত আব্দুল বাতেনের ছেলে ও ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ শেষবর্ষের শিক্ষার্থী। আহত অমিত হোসেন (১৫) পাবনা পৌর এলাকার মানিক হোসেনের ছেলে। সে স্থানীয় কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, গত কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয় থেকে ছুটি নিয়ে বাড়িতে আসে রূপম। শুক্রবার বন্ধুদের সঙ্গে মোটর সাইকেলে ঈশ্বরদীর রূপপুর গ্রিন সিটি রুশ পলস্নীতে বেড়াতে যান। ফেরার পথে রাতে টেবুনিয়া এলাকায় একটি পিকআপভ্যান ধাক্কা দিলে নিয়ন্ত্রণ হারিয়ে দুজনেই রাস্তায় পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক রূপমকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদীর পাকশী হাইওয়ে থানার ওসি আশীষ কুমার স্যান্যাল বলেন, রাতেই মরদেহ পরিবারকে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পরে চালক পালিয়ে গেছে। পরিবারের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মানিকগঞ্জ প্রতিনিধি জানান, মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুড়ি এলাকায় যাত্রীবাহী বাস ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে হৃদয় খান (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার বানিয়াজুড়ি বাসস্ট্যান্ডের পূর্ব পাশে সালওয়া টেক্সটাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হৃদয় মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বহড়া গ্রামের মজলিস খানের ছেলে। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জাকির হোসেন জানান, সকালে মানিকগঞ্জগামী ওই মোটর সাইকেলের সঙ্গে পাটুরিয়াগামী যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটর সাইকেলের চালক হৃদয় নিহত হন। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর বদলগাছীতে মোটর সাইকেল-ভটভটি মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও একজন গুরুতর আহত হয়েছে। শনিবার সকালে উপজেলার গাবনা বর্ষাইল সড়কের ভোবন নামক স্থানে ঘটনাটি ঘটে।

জানা যায়, গাবনা গ্রামের মৃত জব্বারের ছেলে কবির হোসেন (২৬) ও তার ভাগিনা পাশের মহাদেবপুর উপজেলা সারতা গ্রামের রুবেল হোসেনের ছেলে জয়নাল হোসেন মোটর সাইকেলে ভট্টগ্রামে যাচ্ছিলেন। পথে উলিস্নখিত স্থানে তাদের মোটর সাইকেলের সঙ্গে ভটভটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই জয়নাল মারা যান।

নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধি জানান, শনিবার দুপুরে নানিয়ারচর উপজেলার ৪নং ঘিলাছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হাজাছড়ি পূর্বপাড়ায় পাথরভর্তি ট্রাকের সঙ্গে একটি মোটর সাইকেলের সংঘর্ষ হয়। এতে মোটর সাইকেল আরোহী রাঙ্গামাটি সরকারি কলেজের প্রথমবর্ষের ছাত্রী নেন্সি চাকমা (১৮) নিহত হন। নেন্সি বাঘাইছড়ি উপজেলার করেঙ্গাতলী এলাকার জ্যোতির্ময় চাকমার মেয়ে।

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি জানান, ঝালকাঠির রাজাপুরে ইজিবাইকের চাপায় মাদ্রাসার শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। শনিবার সকালে উপজেলার বড়কৈবর্তখালী এলাকায় ঝালকাঠি-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত শিশু ইউসুব খান ওরফে সিয়াম (৬) উপজেলার গালুয়া এলাকার সৌদি প্রবাসী আল-আমিন খানের ছেলে ও গালুয়া সাহাবউদ্দিন নুরানি মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ইউসুব ও তার ১০ মাস বয়সী ছোটভাই ইসমাইল তাদের মা মাহফুজার সঙ্গে ইজিবাইকে উপজেলা সদরে আসছিল। ঘটনাস্থলে তাদের সামনে থাকা ইজিবাইকটি হঠাৎ ব্রেক করে। এতে পেছনে থাকা তাদের ইজিবাইকটি সামনের ইজিবাইকে ধাক্কা খেয়ে উল্টে যায়। এ সময় ইউসুব তার নিচে চাপা পড়ে। স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে এলে চিকিৎসক ইউসুবকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে