বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

রঙিন ফুলকপির মাঠ পরিদর্শনে অসীম কুমার উকিল এমপি

আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০
নেত্রকোনার আটপাড়ায় রঙিন ফুলকপির মাঠ পরিদর্শন করেন অসীম কুমার উকিল এমপি -যাযাদি

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় ২০২২-২৩ অর্থবছরে নেত্রকোরার আটপাড়ায় প্রথমবারের মতো রঙিন ফুলকপি চাষ করা হয়েছে। উপজেলার বানিয়াজান সদর ইউনিয়নের কদিম পাহাড়পুর গ্রামে পলাশ সরকার ১৫ শতাংশ জমিতে বেগুনি ও হলুদ রঙের ফুলকপির ২ হাজার চারা রোপণ করেন। প্রতিটি ফুলকপি বিক্রি করছেন ৬০-৭০ টাকা দরে। এতে তার প্রায় ৯০ হাজার টাকা লাভ হবে। তার এই উদ্যোগে এলাকাবাসীর মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। আগামীতে আরও বেশি কৃষক রঙিন ফুলকপি চাষে উদ্বুদ্ধ হবেন।

এ উপলক্ষে রোববার মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ওই মাঠ দিবসে রঙিন ফুলকপি চাষের প্রদর্শনী পস্নট পরিদর্শন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের কল্যাণের জন্য নিবেদিত। তিনি এক ইঞ্চি জায়গাও পতিত না রেখে এলাকার বেকার যুব সমাজকে কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদের সভাপতিত্বে মাঠ দিবসে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খায়রুল ইসলাম, ভাইস চেয়ারম্যান তানিয়া নাজনীন চৌধুরী রেখা, বানিয়াজান ইউপি চেয়ারম্যান ফেরদৌস রান আনজু, ওসি তদন্ত আব্দুর রহিম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান সোহাগ, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আরিফুজ্জামান খান টিটু, যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক আরমান কবীর নিলয়, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কবীর তালুকদার, ছাত্রলীগ সভাপতি রাহাত বিশ্বাস প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফয়জুন নাহার নিপা বলেন, 'রঙিন ফুলকপি রোপণের জন্য আমাদের অফিস থেকে উদ্যোক্তা পলাশ সরকারকে দুই হাজার বীজ, সার ও অন্যান্য পরামর্শ প্রদান করা হয়।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে