শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
পানিতে ডুবে ও বজ্রপাতে ৭ জেলায় আরও আট মৃতু্য

যশোরে ২ জনসহ তিন জেলায় ৪ খুন

স্বদেশ ডেস্ক
  ০২ এপ্রিল ২০২৩, ০০:০০

যশোরে ছুরিকাঘাতে ছোট ভাইয়ের হাতে বড় ভাই ও কিশোর গ্যাংয়ের হাতে কিশোর, ঝিনাইদহের হরিণাকুন্ডুতে প্রতিপক্ষের আঘাতে একজন, চাঁদপুরের হাজীগঞ্জে চাচার ঘুষিতে ভাতিজা খুন হয়েছেন। এছাড়াও নদীতে ডুবে পাবনায় এক ব্যক্তি ও হবিগঞ্জের বাহুবলে দুই শিশু, নওগাঁর মান্দায় নির্মাণাধীন সেতু থেকে পড়ে শ্রমিক ও চট্টগ্রামের দোহাজারীতে বজ্রপাতে কৃষকের মৃতু্য হয়েছে। অন্যদিকে রাঙামাটির কাপ্তাইয়ে ও ময়মনসিংহের নান্দাইলে দুই গৃহবধূ, ফরিদপুরের চরভদ্রাসনে এক যুবক আত্মহত্যা করেছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

স্টাফ রিপোর্টার, যশোর জানান, যশোরে পারিবারিক বিরোধে ছোট ভাইয়ের হাতে বড় ভাই এবং কিশোর গ্যাংয়ের হাতে কিশোর খুন হয়েছে। শুক্রবার রাতে যশোর সদর উপজেলার ঘুরুলিয়া গ্রামে ও শহরের বারান্দি নাথপাড়ায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। নিহতরা হলেন যশোর সদর উপজেলার ঘুরুলিয়া সাদ্দামের মোড় এলাকার আব্দুল লতিফের ছেলে ইউনুস (২২) ও শহরতলি শেখহাটি তরফ নওয়াপাড়া এলাকার মোহাম্মদ বাচ্চু মোলস্নার ছেলে নাহিদ হাসান (১৭)। ঘুরুলিয়া গ্রামে ছোট ভাই ইউসুফের ছুরিকাঘাতে বড় ভাই ইউনুস নিহত হয়েছেন। অপরদিকে, কিশোর গ্যাংয়ের বিরোধে যশোর শহরের বারান্দি নাথপাড়ায় হত্যাকান্ডের শিকার হয়েছে নাহিদ হাসান।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহের হরিণাকুন্ডুতে পূর্ববিরোধের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে রবিউল ইসলাম নামের একজনের মৃতু্য হয়েছে। শুক্রবার রাতে তার মৃতু্য হয়। তিনি উপজেলার জোড়াপুকুরিয়া গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে। এদিকে এ ঘটনার পর রাতেই হরিনাকুন্ডু পৌর আওয়ামী লীগ কর্মী আক্কাচ আলীর বাড়িসহ ছয় বাড়িতে আগুন ধরিয়ে দেয় প্রতিপক্ষরা। পরে রনি নামের একজনকে কুপিয়ে জখম করা হয়।

হরিণাকুন্ডু থানার ওসি তদন্ত আক্তারুজ্জামান জানান, বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনার ঈশ্বরদীর পদ্মা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শরিফুল ইসলাম ধনাই (৩৫) নামে এক ব্যক্তির মৃতু্য হয়েছে। শনিবার সকালে সুজন নদীতে গোসল করতে গেলে তলিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় কয়েক ঘণ্টার চেষ্টার পর তার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত সুজন কুষ্টিয়া জেলার ভেড়ামারা বাইরচর মুসলিমপুর গ্রামের হাবিবুর রহমান ওরফে হবি মেম্বারের ছেলে।

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাই উপজেলার কারিগরপাড়া এলাকার গৃহবধূ উয়েইংচিং মারমা (৩৫) গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন বলে জানান রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা। শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে জানান চন্দ্রঘোনা থানার ওসি শফিউল আজম। নিহত উয়েইংচিং ওই এলাকার সাগ?্যউ মারমার সহধর্মিণী।

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের নান্দাইলে প্রবাসীর স্ত্রী মোছা. সাথী আক্তার (৪০) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার বিকালে উপজেলার চর বেতাগৈর ইউনিয়নের চরকামটখালী গ্রামের ঘর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত মোছা. সাথী আক্তার ওই গ্রামের প্রবাসী বাবুল মিয়ার স্ত্রী। তিনি তিন সন্তানের জননী ছিলেন।

নান্দাইল মডেল থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের কিশোরগঞ্জ মর্গে পাঠিয়েছি।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মান্দায় নির্মাণাধীন সেতু থেকে পড়ে আনোয়ার হোসেন (৪৫) নামের এক শ্রমিকের মৃতু্য হয়েছে। শুক্রবার বিকালে আত্রাই নদীর ওপরে নির্মাণাধীন সেতুর শাটারিংয়ের কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত আনোয়ার হোসেন (৪৫) কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

মান্দা থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের চরভদ্রাসনে আ. রহমান মোল্যা (১৭) ওরফে সালমান নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে চরভদ্রাসন থানা পুলিশ। শনিবার সকালে সদর ইউনিয়নরে এমকে ডাঙ্গী গ্রামে তার শোবার ঘর হতে এ লাশ উদ্ধার করা হয়। রহমান ওই গ্রামের দুবাই প্রবাসী সাঈদ মোল্যার ছোট ছেলে।

এ বিষয়ে সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান জানান, রহমানের মানসিক সমস্যার কথা তিনিসহ এলাকার অনেকেই আগে থেকে অবগত ছিলেন। তার আরেকটি ভাই কিডনিজনিত রোগে মৃতু্য পথযাত্রী। সন্তান হারিয়ে নিঃস্ব হয়ে গেল পরিবারটি।

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের বাহুবলে পানিতে ডুবে দুই শিশুর মৃতু্য হয়েছে। শনিবার দুপুরে উপজেলার মিরপুর ইউনিয়নের রঘুরামপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত শিশুরা হলো উপজেলার মিরপুর ইউনিয়নের রঘুরামপুর গ্রামের সালাউদ্দিনের মেয়ে জান্নাত (২) ও সালাউদ্দিনের আপন ভাই মহিউদ্দিনের ছেলে ইয়াছিন (৪)।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শামীম আহমেদ জানান, নিহত শিশুরা চাচাত ভাইবোন। শনিবার দুপুর বেলায় খেলতে গিয়ে বাড়ির পাশের ডোবায় পড়ে তারা পানিতে ডুবে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে তাদের বাহুবল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় বজ্রপাতে মো. ইউনুস (৩২) নামে এক কৃষকের মৃতু্য হয়েছে। শনিবার সকালে উপজেলার দোহাজারী পৌরসভার নতুন চাগাচর এলাকায় ক্ষেত থেকে বেগুন তোলার সময় এ ঘটনা ঘটে। নিহত ইউনুস চাগাচর এলাকার আব্দুস ছালামের বাড়ির মো. মিয়ার ছেলে।

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের হাজীগঞ্জে চাচার ঘুষিতে ভাতিজার মৃতু্যর খবর পাওয়া গেছে। উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নে ঘর উঠানোর জন্য ভিটা জমিতে বালু ভরাটকে কেন্দ্র করে চাচা কাউছারের ঘুষিতে ভাতিজা সালামতের (৩৪) ঘটনাস্থলেই মৃতু্য হয়। শনিবার সকালে ইউনিয়নের তারা পালস্না গ্রামের আমান উদ্দিন প্রধানিয়া বাড়ির মসজিদের সামনে এ ঘটনা ঘটে। নিহত সালামত ওই বাড়ির রবিউল আলমের ছেলে। তিনি চাঁদপুর জেলা জজ আদালতের আইনজীবী পবিত্র লাল সরকারের সহকারী হিসেবে কাজ করতেন। অভিযুক্ত কাউছার একই বাড়ির মৃত আমির হোসেন প্রধানিয়ার ছেলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে