লালমনিরহাটে জনপ্রিয় হয়ে উঠছে রোলার স্কেটিং

লালমনিরহাটে জনপ্রিয় হয়ে উঠছে রোলার স্কেটিং
লালমনিরহাটে মাঠের অভাবে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় অনুশীলন চালাচ্ছে রোলার স্কেটিং খেলোয়াড়রা -যাযাদি

লালমনিরহাটে দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠছে রোলার স্কেটিং খেলাটি। শুধু ছেলেরা নয়, মেয়েরাও ঝুঁকে পড়ছে এ খেলাটির দিকে। এ খেলাটির মধ্য দিয়েই অনেকে নিজেকে স্বাবলম্বী আর পরিচিত করে তোলার চেষ্টা চালাচ্ছেন। সফলতাও পেয়েছেন অনেকে। এখন লালমনিরহাটেরই অনেক খেলোয়াড় দেশের গন্ডি পেরিয়ে বিদেশে গিয়েও জয়ের মুকুট পরেছেন। কিন্তু লালমনিরহাটে এ খেলাটির জন্য কোনো মাঠ না থাকায় খেলোয়াড়রা সড়কে বা কোনো ভবনের বারান্দায় এর অনুশীলন চালিয়ে যাচ্ছেন। অবিলম্বে একটি মাঠের দাবি রোলার স্কেটিং খেলোয়াড়দের।

জানা যায়, ব্যয়বহুল আর ঝুঁকিপূর্ণ খেলা রোলার স্কেটিং। তবে এ খেলাটি দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠছে লালমনিরহাটে। জেলায় নানান প্রতিকূলতা পেরিয়ে রোলার স্কেটিং খেলায় শতাধিক নানান বয়সী শিক্ষার্থী অনুশীলন চালিয়ে যাচ্ছে। কিন্তু খেলাটির অনুশীলনের জন্য খেলোয়াড়দের জন্য নেই কোনো মাঠ বা ক্রীড়া সংস্থার পৃষ্ঠপোষকতা। খেলোয়াড়রা নিজ উদ্যোগে আর নিজস্ব অর্থ ব্যয়ে এ খেলার সরঞ্জাম কিনে চর্চা চালিয়ে আসছে। নির্দিষ্ট মাঠ বা জায়গা না থাকার কারণে এসব খেলোয়াড় ব্যস্ততম সড়কে বা কোনো ভবনের বারান্দায় এ খেলার অনুশীলন চালিয়ে যাচ্ছেন। ফলে অনেকে আহত হয়ে শুরুতেই খেলাটি ছেড়ে দিচ্ছে।

প্রশিক্ষক সাদ্দাম হোসেন বলেন, ঝুঁকিপূর্ণ এ খেলাটি মাঠের অভাবে বিভিন্ন স্থানে খেলতে গিয়ে অনেকে আহত হচ্ছে। ফলে শুরুতেই কেউ কেউ আগ্রহ হারিয়ে ফেলছে। তাছাড়া বেশির ভাগ খেলোয়াড় শিক্ষার্থী হওয়ায় আহত হওয়ার ভয়ে আগ্রহ থাকলেও অনেক অভিভাবক তাদের সন্তানদের পাঠাতে চান না।

অনেক অভিভাবকই এ খেলাটিতে তাদের সন্তানদের পাঠাতে আগ্রহ প্রকাশ করলেও মাঠের অভাবে আর দুর্ঘটনার ভয়ে খেলায় আগ্রহ হারিয়ে ফেলছেন। লালমনিরহাট থেকে রোলার স্কেটিং খেলায় দেশের বাইরে ও জাতীয় পর্যায়ে অনেকেই সুযোগ পেয়ে শ্রেষ্ঠত্বের পদকও অর্জন করেছেন।

লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ শফিউল আরিফ মাঠ না থাকার কথা স্বীকার করে বললেন, অবিলম্বে লালমনিরহাট শেখ কামাল স্টেডিয়ামের আউটডোরে রোলার স্কেটিং খেলার প্রশিক্ষণ ও চর্চা চালানোর জন্য জায়গা নির্ধারণ করে দেয়া হবে। সেখানেই তারা চর্চা চালতে পারবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে