বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১
দুই জেলায় শিশুসহ দুইজনের মৃতু্য

আড়াইহাজার ও মান্দায় দুইজনকে হত্যা

স্বদেশ ডেস্ক
  ১১ জুলাই ২০২৪, ০০:০০
আড়াইহাজার ও মান্দায় দুইজনকে হত্যা

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বোন জামাইয়ের মারপিটে সম্বন্ধী ও নওগাঁর মান্দায় ফুটবল খেলা নিয়ে বিরোধের জেরে কুপিয়ে এক যুবককে হত্যা করা হয়েছে। এছাড়া কিশোরগঞ্জের নিকলীতে পানিতে ডুবে শিশু ও রংপুরে বজ্রপাতে যুবকের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুকুরের পানি সেচ নিয়ে ঝগড়া করে ছোট বোনের স্বামী সাফির মারপিটে সম্বন্ধী শামছুল (৪৫) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের চারিগাঁও এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শামছুল ওই গ্রামের ছানাউলস্নাহর ছেলে এবং ঘাতক সাফি একই গ্রামের হাছেন আলী ছেলে।

নিহত শামছুলের পরিবারের বরাত দিয়ে স্থানীয়রা জানান, ঘটনার সময় সম্বন্ধী শামছুলের পুকুর থেকে নিজের প্রয়োজনে পানি সেচ করতে যান বোন জামাই সাফি। এতে বাধা দেন সম্বন্ধী শামছুল। ফলে সম্বন্ধীর উপর ক্ষিপ্ত হয়ে তাকে এলোপাথাড়িভাবে মারধর করেন সাফি। এতে ঘটনাস্থলেই মারা যান শামছুল। খবর পেয়ে আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসানউলস্নাহ পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান।

ওসি বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মান্দায় ফুটবল খেলা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের অতর্কিত হামলায় শরিফ উদ্দিন (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার কশব ইউনিয়নে তুড়ুকবাড়িয়া এলাকায় আকন্দ পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত শরিফ উদ্দিন কশব ইউনিয়নে তুড়ুকবাড়িয়া গ্রামের সাবেক গ্রামপুলিশ সাহেব আলীর ছেলে। তিনি পেশায় একজন রাজমিস্ত্রি ছিলেন।

স্থানীয়রা জানান, গত ৪ জুলাই তুড়ুকবাড়িয়া হাইস্কুল মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে বিরোধ শুরু হয়। পরে স্থানীয়রা মীমাংসার চেষ্টা করেন। এরপর মঙ্গলবার রাতে সাড়ে ৯টার দিকে তড়ুকবাড়িয়া-পলাশবাড়ী মোড় থেকে শরিফ ক্যারামবোর্ড খেলে বাড়ি ফিরছিল। এ সময় শরিফের উপস্থিতি টের পেয়ে একই গ্রামের আহম্মদের ছেলে সুলতান ও জিয়াউর রহমানের ছেলে পারভেজ ধারালো হাসুয়া দিয়ে পেছন থেকে শরিফের পিঠে কোপ দেয়। কোপ খেয়ে আহত শরিফ বাঁচার জন্য দৌড় দিয়ে রাস্তার ওপর পড়ে যায়। এরপর তারা দু'জন মিলে আবারও শরিফের পিঠে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে জখম করে। পরে আহত শরিফ তার নিজ বাড়ির বারান্দায় এসে পড়ে যান। তার পরিবারের লোকজন চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে মারা যান শরিফ। পরবর্তীতে শরিফ হত্যার বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে লোকজন সুলতানের বাড়ি ঘেরাও করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। নিহতের মরদের উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের নিকলী উপজেলায় নদীর পানিতে ডুবে কালা চাঁন মিয়া (২ বছর ৬ মাস) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। বুধবার সকালে ধনু নদীতে এ ঘটনা ঘটে। নিহত কালা চাঁন মিয়া উপজেলার সিমপুর ইউনিয়নের ভাটি ভরাটিয়া গ্রামের আব্দুল হাশিমের ছেলে।

কালা চাঁন মিয়া (২ বছর ৬ মাস) বাড়ির ঘাট থেকে ধনু নদীতে পড়ে মৃতু্য হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এর আগে শিশু কালা চাঁন খেলতে গিয়ে বাড়ির ঘাট থেকে ধনু নদীতে পড়ে নিখোঁজ হয়ে যায়। পরে নিখোঁজ হওয়ার পরে তার মা-বাবা নদীতে খোঁজ করে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বাড়ির পশ্চিম পাশে নদী থেকে শিশুটির মরদেহ ভাসমান অবস্থায় পাওয়া যায়। থানা পুলিশকে জানালে শিশুটির পরিবারের লিখিত রেখে মরদেহ বাড়িতে নিয়ে যাওয়া নির্দেশ দেন।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে সিয়াম (২২) নামে এক যুবক মারা গেছে। মঙ্গলবার সন্ধ্যায় জেলার মিঠাপুকুর উপজেলার গেনারপাড়ায় এ ঘটনা ঘটে।

সিয়াম স্থানীয় শুকুরেরহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোকছেদুল আলমের ছেলে। বুধবার সকাল ৯টার দিকে উপজেলার শেকুড়পাড়ায় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ময়েনপুর ইউনিয়ন পরিষদের সচিব শাহাদত হোসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে