বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৬ জানুয়ারি ২০২০, ০০:০০

পরিচিতি সভা

নাটোর প্রতিনিধি

নাটোরে নবগঠিত পৌর বিএনপির নেতৃবৃন্দের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শহরের হাফরাস্তা আলাইপুর এলাকার জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় প্রাঙ্গনে এই কর্মসূচি পালন করা হয়। পৌর বিএনপির আহবায়ক এমদাদুল হক আল মামুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব রহিম নেওয়াজ।

কম্বল বিতরণ

আমতলী (বরগুনা) সংবাদদাতা

আমতলীতে আমতলী এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও এনএসএস এর যৌথ উদ্যোগে ৫১৮টি কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ গোলাম সরোয়ার ফোরকান। বিশেষ অতিথি ছিলেন এনএসএসএর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পান্না, আমতলী পৌরসভার প্যানেল মেয়র মো. হাবিবুর রহমান।

মতবিনিময় সভা

বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের বকশীগঞ্জে কমিউনিটি ক্লিনিকের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক কেন্দ্রীক সেবা প্রদানকারী ও সেবা গ্রহণকারীদের মধ্যে মুখোমুখি সভা বুধবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবু হাসান শাহীনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইএসডিওর সৌহার্দ্য-৩ কর্মসূচির প্রোগ্রাম অফিসার আমির হাসান, নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার।

আনন্দ শোভাযাত্রা

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জ শহরের সোনালীস্বপ্ন একাডেমির পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়েছে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি ব্যাংক গোপালগঞ্জ আঞ্চলিক অফিসের ডিজিএম এসএম দেলোয়ার হোসেন, এজিএম লস্কর সাইদুর রহমান, বিদ্যালয়ের অধ্যক্ষ গণেশ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

চাল সংগ্রহ

জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা

চুয়াডাঙ্গার জীবননগরে সরকারিভাবে চাল সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। উপজেলা খাদ্যগুদামে উপজেলার মিল মালিকদের নিকট থেকে এ চাল সংগ্রহ করা হয়। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আ. খালেকে সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলাম।

কমিটি অনুমোদন

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) নতুন আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার শেরপুর জেলা কমিটির আহবায়ক মো. সাইফুল ইসলাম ও সদস্য সচিব মিসেস সুফিয়া বেগম সাক্ষরিত এ আহবায়ক কমিটি তিন মাসের মেয়াদে অনুমোদন দেন। ঝিনাইগাতী উপজেলার মুক্তিযোদ্ধার সন্তান মো. সাইফুল ইসলামকে আহবায়ক,বাদশা মিয়াকে যুগ্ম আহবায়ক ও মো. রেজাউল করিম কে সদস্য সচিব করে ২১ সদস্যের নতুন এ আহ্বায়ক কমিটিকে অনুমোদন দেওয়া হয়।

প্রতিযোগিতা

জীবননগর (চুয়াডাঙ্গা) সংবাদদাতা

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। বুধবার উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান।

বস্ত্র বিতরণ

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা

শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার নলকুড়া ইউনিয়নের রাংটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খেলার মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার ওয়ান এসএম খোরশেদুল আলম।

মতবিনিময় সভা

বিরল (দিনাজপুর) সংবাদদাতা

মুজিববর্ষ সফল ও স্বার্থক করার লক্ষ্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সেবার মান উন্নয়নে বিরল উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স এর সকল কর্মকর্তা-কর্মচারীর সচেতনতা বৃদ্ধিসহ নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল মোকাদ্দেস। বুধবার হাসপাতালের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ও সৌন্দর্য বর্ধনে সকল কর্মকর্তাকে সাথে নিয়ে মতবিনিময় করেন তিনি।

সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হেকেপ প্রকল্পের অধীনে বুধবার ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের হলরুমে 'কারিকুলাম ডিজাইন অ্যান্ড শেয়ারিং' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনার উদ্বোধন করেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। সেমিনারের সভাপতিত্ব ও মূল বিষয় উপস্থাপন করেন, বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. একে ওবায়দুল হক।

অস্ত্র উদ্ধার

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হলে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে প্রশাসন। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। বুধবার দুপুর ১টায় হাটহাজারী থানার সহায়তায় অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল বডি। এসময় হলের মূল ফটকের পাশের নালা থেকে দুটি ও পার্শ্ববর্তী নান্নু গাজীর দোকান থেকে দুইটি রামদা পাওয়া যায়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, নিয়মিত তলস্নাশির অংশ হিসেবে অভিযান পরিচালনা করলে মোট চারটি রামদা উদ্ধার করা হয়েছে।

চেক বিতরণ

মাদারগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার সমাজসেবা অফিসের উদ্যোগে বুধবার বিকালে উপজেলা পরিষদের হলরুমে ৭৯জন হতদরিদ্র হরিজন পরিবারের ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপবৃত্তি টাকার চেক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা অলিউলস্নাহ্‌ ভুইয়া, সাংবাদিক এসএম হুমায়ুন কবির।

সাংস্কৃতিক অনুষ্ঠান

বাবুগঞ্জ (বরিশাল) সংবাদদাতা

বরিশাল সদর উপজেলার লাকুটিয়া কর্মকার বাড়ি শ্রী শ্রী কালী ও মনষা মন্দিরে কালীপূজা উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধায় মন্দির কমিটির সভাপতি বাবু সন্তোষ কুমার এর সভাপতিত্বে ও গবিন্দ কর্মকার, তাপস কর্মকারের পরিচালনায় সাংস্কতিক অনুষ্ঠানে গান ও নাচ পরিবেশন করে একদল তরুণ শিল্পী।

সেমিনার ও প্রদর্শনী

বকশীগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

জামালপুরের বকশীগঞ্জে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক দু'দিনব্যাপী সেমিনার ও প্রদর্শনী মঙ্গলবার শুরু হয়েছে। বকশীগঞ্জ ইউএনও আ স ম জামশেদ খোন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা প্রকৌশলী এসএম শহিদুল ইসলাম।

গণশুনানি অনুষ্ঠিত

বোয়ালমারী (ফরিদপুর) সংবাদদাতা

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায় এবং দাদপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে মঙ্গলবার গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পরিষদ কমপেস্নক্স চত্বরে অনুষ্ঠিত গলশুনানিতে প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপপরিচালক (উপসচিব) মো. মনিরুজ্জামান।

প্রশিক্ষণ কর্মশালা

চৌগাছা (যশোর) সংবাদদাতা

যশোরের চৌগাছায় যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে দিনব্যাপী যুবকদের মাঝে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। যুব উন্নয়ন কর্মকর্তা নাজিম উদ্দীনের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় আলোচনা করেন ইউএনও জাহিদুল ইসলাম, মৎস কর্মকর্তা শাহাজান সিরাজ, প্রকল্প কর্মকর্তা আনিছুর রহমান ও আতিকুর রহমান তালুকদার।

বিদায় সংবর্ধনা

শেরপুর (বগুড়া) সংবাদদাতা

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলামকে বদলিজনিত কারণে বিদায়ী সংবর্ধনা প্রদান করেছে শেরপুর উপজেলা প্রেসক্লাবের গণমাধ্যমকর্মীরা। মঙ্গলবার রাত ৮টায় শেরপুর উপজেলা প্রেসক্লাবের কার্যালয়ে এক অনাড়ম্বর পরিবেশে এ বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ।

ক্রীড়ানুষ্ঠান

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ১২৮তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিদ্যালয় মাঠে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহমেদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আশফিকুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।

চার জেলে আটক

সাতক্ষীরা প্রতিনিধি

সুন্দরবনে চলমান কাঁকড়া প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা উপেক্ষা করে নদীতে কাঁকড়া ধরার অপরাধে বুধবার ভোরে পেট্রোল টিমের সদস্যরা গহিন সুন্দরবনে ৪৭নং কম্পার্টমেন্টের আওতায় নচুখালী অভয়ারণ্য (রিজার্ভ ফরেস্ট) খাল থেকে ৪ জেলেকে আটক করেছে।

বৃত্তি প্রদান

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার নবজীবন ইনস্টিটিউটে উৎসবমুখর পরিবেশে শহীদ খান বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। নবজীবনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী শহীদ খানের ব্যক্তিগত উদ্যোগে বুধবার অনুষ্ঠানে নবজীবনের নির্বাহী পরিচালক ও নবজীবন ইনস্টিটিউটের চেয়ারম্যান তারেকুজ্জামান খানের সভাপতিত্বে প্রধান অতিথির  বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার আব্দুলস্নাহ আল মামুন।

বস্ত্র বিতরণ

শেরপুর প্রতিনিধি

শেরপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ডিভাইন হেল্পারস অব বাংলাদেশ শেরপুর জেলা শাখা দরিদ্র ও অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ১৫ জানুয়ারি বুধবার দুপুরে জেলার শ্রীবরর্দী উপজেলার ইন্দিলপুর আব্দুল মজিদ হাইস্কুল মাঠে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

স্থনীয় প্রবীণ শিক্ষক আজাহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শ্রীবরর্দী উপজেলার চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম।

রাস্তা উদ্বোধন

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার বাস্তবায়নে ৭৫০ মিটার আরসিসি পাকা রাস্তার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর ২টার দিকে ৭নং ওয়ার্ডের বেগম মহসিন ফাজিল মাদ্রাসা থেকে মাদ্রাসা দক্ষিণ পাড়া নুরুল ইসলামের বাড়ি পর্যন্ত ৫৭ লক্ষ টাকা ব্যয়ে প্রস্থ ২.৮ মিটার এবং দৈর্ঘ্য ৭৫০ মিটার আরসিসি পাকা রাস্তার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা।

অবহিতকরণ সভা

বড়লেখা (মৌলভীবাজার) সংবাদদাতা

মৌলভীবাজারের বড়লেখায় অপুষ্টির চক্র প্রতিরোধে বেসরকারি সংস্থা সিএনআরএসের সূচনা প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় উপজেলার সুজানগর ইউনিয়নে সূচনা প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। এ উপলক্ষে বুধবার সুজানগর ইউনিয়ন পরিষদ সভাকক্ষে সূচনা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

কর্মশালা অনুষ্ঠিত

ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা

সুনামগঞ্জের ছাতকে জালনোট প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ব্যাংক সিলেটের আয়োজনে ও সোনালী ব্যাংক ছাতক শাখার সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বুধবার সকালে উপজেলা মিলনায়তনে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির।

কর্মী সমাবেশ

চিরিরবন্দর (দিনাজপুর) সংবাদদাতা

বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করা ও তৃণমূলপর্যায়ে ছাত্রদলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার লক্ষ্যে চিরিরবন্দর ও খানসামা উপজেলা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কর্মী সমাবেশে চিরিরবন্দর উপজেলা ছাত্রদলের সভাপতি মো. নুর-এ-আলম সিদ্দিকী নয়নের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতা মো. আশরাফুল আলম ফকির লিংকন।

সমন্বয় সভা

ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা

সুনামগঞ্জের ছাতকে মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নবিষয়ক মাধ্যমিক পর্যায়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতিদের নিয়ে এ সমন্বয় সভায় বুধবার দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে আয়োজিত সমন্বয় সভায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউএনও মোহাম্মদ গোলাম কবির।

পুরস্কার বিতরণ

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা

চট্টগ্রামের সীতাকুন্ডে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। গত বুধবার দুপুরে উপজেলার বাড়বকুন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান ছাদাকাত উলস্ন্যাহ মিয়াজী প্রধান অতিথি থেকে এসব পুরস্কার তুলে দেন। উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা তাজমেরী খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সীতাকুন্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, অর্থ সম্পাদক সবুজ শর্মা শাকিল।

সুবর্ণ জয়ন্তী

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি সদর উপজেলার সাচিলাপুর কিস্তাকাঠি স্কুল এন্ড কলেজের ৫০ বছরপূর্তি উপলক্ষে ২ দিন বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণ জয়ন্তী উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী শুক্র ও শনিবার এ উৎসব উদযাপন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি।

চেকপোস্ট স্থাপন

হাটহাজারী (চট্টগ্রাম) সংবাদদাতা

চট্টগ্রামের হাটহাজারীর পৌরসভা সংরক্ষিত বনাঞ্চল হতে সরকারি কাঠ পাচার রোধে চেক পোস্ট বসালেন ইউএনও রুহুল আমিন। কাঠ পাচার রোধ ও পরিবেশ রক্ষায় এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানালেন তিনি। এতদিন কাঠ পাচারকারীরা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ইটভাটাসহ অন্যত্র পাচার করে আসছিল।

বস্ত্র বিতরণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা

গাইবান্ধার সুন্দরগঞ্জে ১ হাজার অসহায় ও দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছেন জেলা পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম। থানা পুলিশের ব্যবস্থাপনায় জেলা পুলিশের আয়োজনে মঙ্গলবার বিকেলে উপজেলার শিবরাম আলহাজ হোসেন স্মৃতি স্কুল এন্ড কলেজ মাঠে ৫০০ ও ধুবনী কঞ্চিবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে ৫০০ শীতার্তের মধ্যে এ কম্বল বিতরণ করা হয়।

অবস্থান কর্মসূচি

গোপালগঞ্জ প্রতিনিধি

তিন দফা দাবিতে মাথায় কাফনের কাপড় বেঁধে ৩৬তম দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দৈনিক মজুরির ভিত্তিতে কর্মরত ১৭৬ কর্মচারী। বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন কর্মচারীরা। পরে তারা মাথায় কাফনের কাপড় বেঁধে সেখানে বসে অবস্থান কর্মসূচী পালন করে। এ সময় চাকরি স্থায়ীকরণসহ তিন দফা দাবি লেখা পস্নাকার্ড প্রদর্শন করে বিভিন্ন স্স্নোগান দেয়।

কম্বল বিতরণ

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের গ্রামে কনকনে শীতে গরিব মানুষের শীত নিবারণে এগিয়ে এসেছে একই পরিবারের তিন সহোদর। মঙ্গলবার বিকালে কাশিয়ানী উপজেলার নিজামকান্দি গ্রামের অসহায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মলিস্নক এসব কম্বল বিতরণ করেন।

ক্ষণগণনা উদ্বোধন

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সীতাকুন্ড উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে 'ক্ষণগণনা'র উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে সীতাকুন্ড পৌরসদরে ক্ষণগণনার উদ্বোধন করেন উপজেলা আ'লীগের সভাপতি আব্দুলস্নাহ আল বাকের ভুঁইয়া এবং সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন।

এসময় উপস্থিত ছিলেন গোলাম রব্বানী, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলশাদ, ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান, এইচএম তাজুল ইসলাম নিজামী।

প্রশিক্ষণ কর্মশালা

শ্রীবরদী (শেরপুর) সংবাদদাতা

শেরপুরের শ্রীবরদীতে প্রশিক্ষণ কর্মশালা ও জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শ্রীবরদী উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য অফিস ঢাকার সহযোগিতায় হলরুম সোমেশ্বরীতে এ প্রশিক্ষণ কর্মশালা ও জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের উপ-পরিচালক (প্রশাসন) সিরাজুল ইসলাম খান।

গোরু বিতরণ

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) সংবাদদাতা

ফুলবাড়িয়ায় উপজেলার জোরবাড়িয়া গ্রামে ফুলবাড়িয়া এপি ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে বুধবার হতদরিদ্রদের মাঝে ২০টি গরু বিতরণ করা হয়েছে। গরু বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর মেয়র গোলাম কিবরিয়া, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আনিছুর রহমান, পৌর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মান্নান, ইউএনডিসি সদস্য সদস্য চান মিয়া, ফুলবাড়িয়া এপি ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার প্রেরণা চিসিম প্রমুখ।

\হ

বস্ত্র বিতরণ

কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা

কিশোরগঞ্জের কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১২ ব্যাচের ফ্রেন্ডর্স ক্লাবের আয়োজনে অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বুধবার বিকালে কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. আকতারুন নেছা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84536 and publish = 1 order by id desc limit 3' at line 1