logo
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

চাঁপাইনবাবগঞ্জ-নাচোল সড়ক

১০ মাসেও শেষ হয়নি কাজ

১০ মাসেও শেষ হয়নি কাজ
চাঁপাইনবাবগঞ্জ-নাচোল সড়কের সংস্কার কাজ চলছে -যাযাদি
চাঁপাইনবাবগঞ্জ-নাচোল সড়কের সাড়ে ছয় কিলোমিটার সংস্কার কাজ শুরুর দশ মাসেও শেষ হয়নি। দীর্ঘ সময় ধরে কাজ চলায় এই সড়কে চলাচলকারীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। নির্মাণ কাজ চলার কারণে সড়কের একদিক বন্ধ করে দেয়ায় সৃষ্টি হচ্ছে যানজট।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, চাঁপাইনবাবগঞ্জ-নাচোল সড়কের আতাহার থেকে জামতলা পর্যন্ত সাড়ে ছয় কিলোমিটার সংস্কার ও সড়কের পাশে ড্রেন নির্মাণের জন্য আলাদা দুটি প্রকল্প গ্রহণ করে সওজ বিভাগ। এ জন্য বরাদ্দ দেয় ৩৪ কোটি টাকা। প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে গত বছরের এপ্রিলে কার্যাদেশ দেয়।

স্থানীয়রা জানায়, ঠিকাদারি প্রতিষ্ঠান খুবই ধীরগতিতে কাজ করছে। এজন্য চরম ভোগান্তিতে পড়েছে এ সড়কে চলাচলকারীরা। আতাহার এলাকার আলমগীর হোসেন, রাজেস কুমার জানান, এটিই চাঁপাইনবাবগঞ্জ থেকে নাচোল হয়ে নওগাঁ যাওয়ার একমাত্র সড়ক। প্রতিদিন এ সড়ক দিয়ে কয়েক হাজার মানুষ চলাচল করে। এছাড়াও সড়কের ধারেই গড়ে উঠেছে ২০টির বেশি অটো রাইস মিল। ওইসব মিলে নওগাঁ, দিনাজপুর থেকে ট্রাকে ধান আনা-নেওয়া করা হয়।

অথচ গুরুত্বপূর্ণ এ সড়কের কাজে বড়ই অবহেলা করছে ঠিকাদাররা। জামতলা এলাকার ট্রাক চালক শরিফুল ইসলাম জানান, সড়কের একদিকে কাজ চললে আরেকদিক দিয়ে যেতে হয়। এক লেনে দুই লেনের যানবাহন চলাচল করায় গতি কমিয়ে দিতে হয়। বড় গাড়ি আটকে যায়। এতে করে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। জেলা সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এ এম আতিক উলস্নাহ বলেন, এখানে ড্রেনের কাজ হচ্ছে, রাস্তার ঢালাই ও কার্পেটিংয়ের কাজ হচ্ছে। বিভিন্ন ধরনের কাজ হওয়ায় একটু সময় লাগছে। তবে এরইমধ্যে প্রকল্পের ৭০ শতাংশ কাজ শেষ হয়ে গেছে।

তিনি আরও জানান, কাজের ধরনের কথা বিবেচনা করে কাজের মেয়াদ এ বছরের জুন পর্যন্ত করা হয়। তবে জুন পর্যন্ত অপেক্ষা নয়, মার্চের মধ্যেই কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে