বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকারি নির্দেশ অমান্য করায় জরিমানা

স্বদেশ ডেস্ক
  ২৯ মার্চ ২০২০, ০০:০০

সরকারি নির্দেশ অমান্য করে রাস্তায় চলাফেরা, পণ্য মজুদ ও হোম কোয়ারেন্টিনে না থাকায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় নির্দেশ অমান্যকারীদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা দেয়া হয়। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর:

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় হোম কোয়ারেন্টিনে না থাকায় দুবাইফেরত এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান শনিবার দুপুরে পৌর এলাকার কান্দিপাড়া গ্রামে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে ওই প্রবাসীকে জরিমানা করেন। এ ব্যাপারে এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম মশিউজ্জামান বলেন, ওই যুবক চলতি মাসের ১৭ তারিখ দুবাই থেকে ফিরে হোম কোয়ারেন্টিন না মেনে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিলেন। স্থানীয়দের কাছে খবর পেয়ে শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তাকে জরিমানাসহ হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আদমদীঘি (বগুড়া) : রাস্তায় চলাফেরা ও পেঁয়াজ মজুদ রাখায় দুই মোটরসাইকেল আরোহী ও এক পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বেলা ১১টায় সান্তাহার পৌর এলাকায় আদমদীঘি নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুলস্নাহ বিন রশিদ এ জরিমানা করেন। এ সময় সেনাবাহিনীর ক্যাপ্টেন সাজ্জাদ, উপ-পরিদর্শক আব্দুল ওয়াদুদ উপস্থিত ছিলেন।

ডিমলা (নীলফামারী) : দোকান খোলা রাখার দায়ে নীলফামারীর ডিমলায় ৬ দোকানিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সন্ধ্যায় উপজেলার শঠিবাড়ী বাজারের মোবাইল ব্যবসায়ী মাহমাদুল ইসলাম, লেপ-তোষক ব্যবসায়ী আবু আনছার, ক্রোকারিজ ব্যবসায়ী আব্দুল গফুর, তেলীর বাজার এলাকার হোটেল ব্যবসায়ী আবু হেলাল, জামিল ইসলাম ও বিলকিস বেগকে ১ হাজার টাকা করে জরিমানা করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়শ্রী রানী রায়।

গৌরীপুর (ময়মনসিংহ) : গৌরীপুর ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেঁজুতি ধর উপজেলার ভাংনামারী ইউনিয়নের নাপ্তের আলগী বাজার, অনন্তগঞ্জ বাজার, রায়গঞ্জ বাজার ১ জন, ডৌহখলা ইউনিয়নের গাজীপুরে ১, রামগোপালপুর ইউনিয়ন বোকাইনগর ইউনিয়নের বাসাবাড়ি বাজারে ২ ও পৌর শহরের চকপাড়া এবং গ্রামীণ জনপদের বিভিন্ন রাস্তার মোড়ের চায়ের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন।

নান্দাইল (ময়মনসিংহ) : নান্দাইলে শাহীন মিয়া নামে এক কবিরাজকে ৬ মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে তার বাবা জসিম উদ্দীনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে। শুক্রবার রাতে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম সুজন ভ্রাম্যমাণ আদালত চালিয়ে এ রায় দেন। শুক্রবার কথিত কবিরাজ শাহীন মিয়া (২২) উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের খামারগাঁও গ্রামের স্থানীয় মসজিদে জুম্মার নামাজের সময় আগত মুসলিস্নদের বলেন, তিনি স্বপ্নে করোনা ভাইরাসের ওষুধ পেয়েছেন। সেই ওষুধ পেতে লোকজন তার বাড়িতে ভিড় করে। সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম সুজন সঙ্গীয় পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে কবিরাজ শাহিন ও তার বাবা জসিম উদ্দীনকে (৫৫) আটক করেন।

শেরপুর (বগুড়া) : শেরপুর-ধুনটমোড় এলাকায় শনিবার সকালে টাস্কফোর্সের অভিযানে ৭৩ হাজার টাকা জরিমানা আদায় ও একজনকে আটক করা হয়েছে। অভিযানের নেতৃত্ব দেন ইউএনও লিয়াকত আলী সেখ, এসিল্যান্ড জামশেদ আলম রানা, থানার ওসি হুমায়ুন কবীর ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রতন হোসেন প্রমুখ। এ সময় মুখে মাস্ক ব্যবহার না করা ও অহেতুক রাস্তায় ঘোরাফেরা করায় ৫১ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ৭৩ হাজার টাকা জরিমান আদায় করা হয়।

আটপাড়া (নেত্রকোনা) : আটপাড়ায় ইউএনও মাহফুজা সুলতানার তত্ত্বাবধানে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সেই সঙ্গে প্রবাসীদের গতিবিধির উপর সার্বক্ষণিক প্রশাসনের বিভিন্ন স্তরে নজরদারি রয়েছে। ইতিমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে স্থানীয় সংসদের নির্দেশে আইসোলেশন সেন্টার খোলা হয়েছে। স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ আহমেদ জানান, পুরুষ ও মহিলাদের জন্য পৃথক দুটি সেন্টার রয়েছে।

কাহারোল (দিনাজপুর) : কাহারোলে ভ্রাম্যমাণ আদালতে ২ ওষুধ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে জরিমানা ও ৭ দিনের সাজা প্রদান করা হয়েছে। ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুল হাসান শুক্রবার রাত ৯ টায় উপজেলার ডাবোর ইউনিয়নের জয়নন্দ বাজারে অভিযান চারিয়ে মোতাবেক ডাবোর ইউনিয়নের ডাবোর গ্রামের আলমগীর (৩৫) এবং অনাথ চন্দ্র রায়কে (৪৫) ১০ হাজার টাকা করে জরিমানা ও ৭ দিনের কারাদন্ড দেন।

ভৈরব (কিশোরগঞ্জ) : সরকারি সিদ্ধান্ত অমান্য করে মাজার শরীফে ওরসের আয়োজন করায় কিশোরগঞ্জের ভৈরবের কালিকাপ্রসাদ এলাকার কথিত সিরাজ পাগলার মাজারের খাদেম তাজুল ইসলাম, পরিচালনা পরিষদের সভাপতি মোমেন হাসান ও ১নং ওয়ার্ড ইউপি সদস্য ফুল মিয়াসহ পরিচালনা পরিষদকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার রাত ১০টায় নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মাজার কর্তৃপক্ষকে এই জরিমান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94460 and publish = 1 order by id desc limit 3' at line 1