logo
মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২৯ মে ২০২০, ০০:০০  

রাজধানীসহ ৭ জেলায়

তিন দিনে সড়কে ঝরল ১৭ প্রাণ

রাজধানীতে ২, নারায়ণগঞ্জে ৪, মুন্সীগঞ্জে ৩, ঝিনাইদহে ২, দিনাজপুরে ৩, টাঙ্গাইলে ২ ও রংপুরে ১ জন নিহত হয়েছেন

করোনাভাইরাস, সাধারণ ছুটি, গণপরিবহণ চলাচল বন্ধ বা সীমিত যান চলাচল কোনো কিছুই থামাতে পারছে না সড়কে মৃতু্যর মিছিল। ঈদের পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত এ মিছিলে যুক্ত হয়েছে আরও ১৭ জন। এর মধ্যে রাজধানীতে ২ জন, নারায়ণগঞ্জে ৪ জন, মুন্সীগঞ্জে ৩ জন, ঝিনাইদহে ২ জন, দিনাজপুরে ৩ জন, টাঙ্গাইলে ২ জন ও রংপুরে ১ জন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

আমাদের স্টাফ রিপোর্টার, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো সংবাদ :

বৃহস্পতিবার রাজধানীর রমনা মিন্টু রোডে ডিবি অফিসের সামনে দুই মোটরসাইকেলের সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন সঙ্গে থাকা আরেক যুবক।

তাদের বয়স যথাক্রমে ২১, ২০ ও ২১ বছর হতে পারে। পরিচয় শনাক্তে চেষ্টা করছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। পরে মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। এ ছাড়া বাকি একজনকে ভর্তি করা হয়। তার অবস্থাও আশঙ্কাজনক জানিয়েছেন চিকিৎসক।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) তোফাজ্জল হোসেন বলেন, মিন্টু রোড ডিবি অফিসসংলগ্ন রাস্তায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটেছে। তাদের পরিচয় শনাক্তে চেষ্টা করা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় পিকআপ পানিতে পড়ে সূজন মিয়া (২৬) ও রাব্বি মিয়া (১১) নামে দুই ভাই নিহত হয়েছে। বুধবার ভোরে উপজেলার ভুলতা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত দুই ভাই যাত্রাবাড়ী থানার উত্তর কাজলা এলাকার ইউসুফ চৌধূরীর ছেলে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মোজাফ্‌ফর হোসেন জানান, বুধবার ভোরে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকায় একটি পিকআপকে পেছন থেকে আসা দ্রম্নতগামী ট্রাক পিকআপটিকে থাক্কা দিলে পিকআপ ও ট্রাকটি পাশের একটি খালের পানিতে পড়ে যায়। ঘটনাস্থলেই পিকআপ চালক সূজন মিয়া ও তার ভাই হেলপার রাব্বি মিয়ার মৃতু্য হয়। ট্রাকচালক পালিয়ে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।

এ ছাড়া, মঙ্গলবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্সের ধাক্কায় দুই রিকশাচালকের মৃতু্য হয়েছে। তবে অ্যাম্বুলেন্সটি জব্দ করতে পারলেও চালককে আটক করতে পারেনি পুলিশ।

মঙ্গলবার বিকেলে সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কিশোরগঞ্জের আহাদ মিয়া (৩৫) এবং নীলফামারীর দর্জিপাড়া গ্রামের আবুল কাফি (৫০)। নিহতরা রিকশাচালক এবং কাঁচপুর ও মদনপুর এলাকায় ভাড়া বাসায় থাকেন।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ওসি মোজাফফর হোসেন বলেন, অ্যাম্বুলেন্সের ধাক্কায় আহত দুই রিকশাচালকের একজন স্থানীয় হাসপাতালে আরেকজন ঢাকা মেডিকেল হাসপাতালে মারা যান। অ্যাম্বুলেন্সটি জব্দ করা হয়েছে।

মুন্সীগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়ায় বুধবার সকালে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে ৩ জন নিহত ও ৮ জন আহত হয়েছে। জেলার গজারিয়া উপজেলার বাউশিয়া পাখি পয়েন্ট মোড়ে মেঘনা-গোমতী সেতুর ঢালে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন- গাইবান্ধার আব্দুল জব্বারের ছেলে মো. কাফি (৩৫), আব্দুল কুদ্দুসের ছেলে আলম বাদশা (২৫) ও ইদু মিয়ার ছেলে ইমরান (২২)। আহতদের মধ্যে ৪ জনকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ও বাকি ৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহতরা সবাই কক্সবাজারের মহেশখালী তাপবিদু্যৎ কেন্দ্রের শ্রমিক।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসির উদ্দিন মজুমদার জানান, সকালে কক্মবাজার থেকে মাইক্রোযোগ ১১ জন শ্রমিক ঢাকার উদ্দেশে রওনা দেয়। গজারিয়া উপজেলায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোটি মহাসড়কের ওপর উলটে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যায়।

ঝিনাইদহ : ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় মেডিকেল শিক্ষার্থী ও মাছ ব্যবসায়ীসহ দুইজন নিহত হয়েছে। বুধবার সকাল ৬টা ও মঙ্গলবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- চুয়াডাঙ্গা জেলার দেহাটি গ্রামের মাছ ব্যবসায়ী আকবর আলী (৫৫) ও ঝিনাইদহের হরিণাকুন্ডু দখলপুর গ্রামের মৃত আবু তাহেরের ছেলে শাসুজ্জামান দিপু (২১)। দিপু ফরিদপুর মেডিকেল কলেজের এমবিবিএস ৩য় বর্ষের ছাত্র।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানান, চুয়াডাঙ্গা থেকে মাছ নিয়ে ঝিনাইদহ শহরের আসার পথে হলিধানী নামক স্থানে গাছের সঙ্গে ধাক্কায় নছিমন উল্টে ঘটনাস্থলেই নিহত হয় মাছ ব্যবসায়ী আকবর আলী। এ ঘটনায় নছিমন চালকসহ কয়েকজন আহত হয়।

অন্যদিকে জেলার হরিণাকুন্ডু শহর থেকে মোটরসাইকেলে বাড়ি যাওয়ার পথে ঘূর্ণিঝড় আম্পানে রাস্তার ওপর হেলে থাকা গাছের সঙ্গে ধাক্কা লেগে গুরুতর আহত হয় শামসুজ্জামান দিপু। পরে তাকে উদ্ধার করে হরিণাকুন্ডু স্বাস্থ্য কমপেস্নক্সে নিলে মারা যায়।

দিনাজপুর : দিনাজপুরের চিরিরবন্দরে দাঁড়িয়ে থাকা ট্রাক্টরকে পাগলুর ধাক্কায় ৩ জন নিহত ও চালকসহ অপর ২ যাত্রী আহত হয়েছে। এ সড়ক দুর্ঘটনাটি মঙ্গলবার রাত আনুমানিক পৌনে ১০টায় উপজেলার দশমাইল-সৈয়দপুর মহাসড়কের রাণীরবন্দর মহিলা কলেজের কাছে ঘটেছে।

জানা গেছে, দশমাইল থেকে রাণীরবন্দরগামী একটি দ্রম্নতগামী পাগলু নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ধানবোঝাই ট্রাক্টরকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই পাগলু গাড়ির যাত্রী আজগার আলী (৬০) ও সালেহিন হোসেন (১৬) নিহত হন এবং চালকসহ অপর ২ যাত্রী আহত হন। এ সময় স্থানীয়রা আহত হোসনে আরাকে (৩৮) উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল হাসপাতালে ভর্তি করান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ভোরের দিকে তিনি মৃতু্যবরণ করেন। নিহত সালেহিন হোসেন উপজেলার আলোকডিহি ইউনিয়নের গছাহার গ্রামের উত্তরপাড়ার মো. হানিফ হোসেনের ছেলে, হোসনে আরা বেগম একই গ্রামের শাহ্‌পাড়ার সাদেকুজ্জামানের স্ত্রী ও ৩ সন্তানের জননী এবং পোনামাছ ব্যবসায়ী আজগার আলী উপজেলার ফতেজংপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য এবং মন্ডলপাড়ার মৃত বছিরউদ্দিনের ছেলে।

দশমাইল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম সামসুন নুর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রংপুর : রংপুরের তারাগঞ্জে ঘাতক ট্রাকের চাপায় আনিস আল মামুন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও এক আরোহী। মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলার ব্রাদার্স কোল্ড স্টোরেজের সামনে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত মামুন তারাগঞ্জ উপজেলা হাঁড়িয়ারকুঠি ইউনিয়নের ছকিমুদ্দিনের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, উপজেলার হাঁড়িয়ারকুঠি ইউনিয়নের মেনানগর গ্রামের বাড়ি থেকে ভায়রাকে নিয়ে রাতে মোটরসাইকেলে তারাগঞ্জের বাসায় ফিরছিলেন তারা। এ সময় বিপরীত দিক থেকে আসা দ্রম্নতগতির একটি ট্রাক মোটরসাইকেলকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী আনিস প্রাণ হারান। গুরুতর আহত আরেক আরোহী আব্দুল হালিমকে পুলিশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলে হাসপাতালে ভর্তি করে।

তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিন্নাত আলীদ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক এসএসসি পরীক্ষার্থীসহ দুইজন নিহত ও একজন আহত হয়েছেন। আহত ব্যক্তিকে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাত ৭টার দিকে মির্জাপুর-বালিয়া ভায়া উয়ার্শী আঞ্চলিক সড়কের রোয়াইল এলাকায় মোটরসাইকেল ও ইজিবাইকের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার বর্ধনপাড়া গ্রামের মুজাফ্‌ফর মিয়ার ছেলে মোটরসাইকেল চালক মো. পারভেজ হোসেন (১৭) ও ইজিবাইকের যাত্রী ধামরাই উপজেলার ধানতারা গ্রামের আশু দেওয়ান (৭০)। মোটরসাইকেল আরোহী একই গ্রামের সাজেদ মিয়ার ছেলে মো. নাহিদ হাসান (১৭) আহত হন। তারা দুই বন্ধু এবার উয়ার্শী পাইকপাড়া এম ইয়াসিন অ্যান্ড ইউনুস খান উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছেন।

কুমুদিনী হাসপাতালে নাহিদ হাসানের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠিয়েছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে