শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

করোনা উপসর্গে ৫ জেলায় আরও ৮ জনের মৃত্যু

যাযাদি ডেস্ক
  ০৭ জুলাই ২০২০, ০০:০০

দেশের পাঁচ জেলায় করোনা উপসর্গে আরও আটজনের মৃতু্য হয়েছে। রোববার ও সোমবার কুমিলস্নায় দুইজন, চট্টগ্রামে একজন, নওগাঁওয়ে একজন, ফরিদপুরে তিনজন এবং শেরপুরে একজনসহ মোট আটজন মারা গেছেন।

আমাদের আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিলস্না : কুমিলস্নায় কোভিড-১৯ হাসপাতালে ১৫ মিনিটের ব্যবধানে করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) দুইজন মারা গেছেন। হাসপাতালের পরিচালক মো. মুজিবুর রহমান সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টের লক্ষণ নিয়ে আইসিইউতে রোববার রাতে দুইজন মারা যান। এর মধ্যে কুমিলস্নার লাকসাম উপজেলার ৬০ বছরের এক ব্যক্তি রাত সোয়া ১১টার দিকে মারা যান। তিনি রোববার ভর্তি হয়েছিলেন। এ ছাড়া লালমাই উপজেলার ১৮ বছরের এক তরুণী রাত সাড়ে ১১টার দিকে মারা যান। তিনিও হাসপাতালে ভর্তি হন।

চট্টগ্রাম : চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন গ্রামীণফোনের কর্মকর্তা মির্জা আশেক মাহমুদ (৩৮)। রোববার মধ্যরাতে মৃতু্য হয় তার। উপসর্গ থাকলেও করোনার নমুনা পরীক্ষায় তার ফল নেগেটিভ ছিল বলে জানা গেছে।

তার বড় ভাই চট্টগ্রামের সাংবাদিক এজাজ মাহমুদ জানান, করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় আশেক মাহমুদের রিপোর্ট নেগেটিভ আসে। তবে তার জ্বর ও শ্বাসকষ্ট হঠাৎ তীব্র হয়ে উঠলে তাকে দ্রম্নত আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত ২-৩০ মিনিটে তার মৃতু্য হয়।

মান্দা (নওগাঁ) : নওগাঁর মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স. ম জসিম উদ্দিন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। সোমবার সকাল ৮টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মান্দা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ মশিউর রহমান বলেন, জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে গত বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে তাকে নিয়ে আসা হয়। আমরা করোনাভাইরাস পরীক্ষা করার জন্য পরামর্শ দিয়েছিলাম। সেদিন তিনি করোনা নমুনা দেননি। তিনি যখন বেশি অসুস্থ হয়ে পড়েন, পরদিন শনিবার সকাল ৭টার দিকে আবারও তাকে স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে আসা হয়। এ সময় আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দেই এবং করোনা নমুনা সংগ্রহ করা হয়। এরপর অবস্থা গুরুতর হওয়ায় অক্সিজেন দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ৩০ নম্বর করোনা ইউনিটে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি সোমবার সকালে মারা যান।

ফরিদপুর : কোভিড-১৯ উপসর্গ নিয়ে ফরিদপুর শহরের মুদি দোকানি, সদর উপজেলার শিবরামপুরের ব্যবসায়ী ও ভাঙ্গা পৌরসভার এক প্রকৌশলীর মৃতু্য হয়েছে।

ভাঙ্গা পৌরসভার মেয়র এএফ এমডি রেজা বলেন, পৌরসভার প্রকৌশলী আনোয়ার হোসেন (৪৭) শারীরিকভাবে অসুস্থ ছিলেন। তিনি জ্বর ও কাশিতে ভুগছিলেন। যে কারণে তাকে ছুটি দেওয়া হয়েছিল।

তিনি জানান, রোববার গভীরাতে বরিশালের একটি আবাসিক হোটেলে তিনি মারা যান। এর আগে তার শরীর খারাপ হলে পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার ইসাদি গ্রাম থেকে পরিবারের সদস্যরা তাকে বরিশালে নিয়ে আসে।

অন্যদিকে ফরিদপুর শহরের ওয়ালেসপাড়া এলাকার মুদি দোকানদার রুহুল আমির (৫২) করোনা উপসর্গ নিয়ে সোমবার সকালে নিজ বাসায় মারা যান। তার বাড়ি মাদারিপুর জেলার শিবচর এলাকায়। তিনি ওয়ালেসপাড়া মসজিদের সামনে মুদি দোকানের ব্যবসা করতেন।

স্থানীয় পৌর কাউন্সিলর আনিছুর রহমান সাবুল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কয়েকদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। চিকিৎসকের পরামর্শে বাসায় থাকতেন। তবে তার পরিবার জানিয়েছেন, রুহুল আমিরের শরীরে করোনা উপসর্গ ছিল।

ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রাজ্জাক মোলস্না জানান, সোমবার সকালে করোনা উপসর্গ নিয়ে ঈশান গোপালপুরের শিবরামপুর এলাকার বিলস্নাহ হোসেন (৫৫) নামের এক ব্যবসায়ী মারা গেছেন। তিনি দুইদিন যাবত অসুস্থ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা করা হয়েছে।

শেরপুর : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবদুল হালিম উকিল মারা গেছেন। তিনি রোববার রাত ১১টার দিকে উত্তরা কুয়েত মৈত্রী হাসপাতালে করোনাভাইরাসসহ অন্যান্য রোগে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে ইয়াসির আরাফাত প্রান্তিক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105092 and publish = 1 order by id desc limit 3' at line 1