শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

করোনাকালে ১২১১ মরদেহ দাফন করেছে ইফা

যাযাদি রিপোর্ট
  ১১ জুলাই ২০২০, ০০:০০

করোনাভাইরাস পরিস্থিতিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে, উপসর্গ নিয়ে ও অন্যান্য রোগে মৃত প্রায় এক হাজার ২১১টি মরদেহ দাফন করেছে ইসলামিক ফাউন্ডেশন। আলেম-ওলামাদের সমন্বয়ে গঠিত স্বেচ্ছাসেবক টিম সারাদেশে জীবনের ঝুঁকি নিয়ে এ কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

শুক্রবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক (সমন্বয় বিভাগ) মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে ফাউন্ডেশনটি।

এতে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণে মৃত ব্যক্তির কাফন, জানাজা ও দাফন সম্পাদনের জন্য গত ২৬ মার্চ জেলা, উপজেলা ও সিটি করপোরেশন এলাকায় জোনভিত্তিক ছয় সদস্যবিশিষ্ট ৬১৪টি স্বেচ্ছাসেবক টিম গঠন করে ইসলামিক ফাউন্ডেশন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক মরদেহ দাফন কাফনের প্রয়োজনীয় কার্যক্রম সম্পাদনের জন্য গঠিত টিমকে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশিত স্বাস্থ্যবিধি ও ধর্মীয় অনুশাসন মেনে কীভাবে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে মরদেহ দাফন-কাফন করা হবে, সেই বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন প্রশিক্ষণ দিয়ে থাকে।

সারাদেশের ৬৪ জেলায় করোনা সংক্রমণে মৃত ব্যক্তির দাফন কাজ করে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশন। মরদেহ দাফন-সংক্রান্ত টিমগুলো দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সরকারি নির্দেশনা অনুসরণ করে এ কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

এ পর্যন্ত কোভিড-১৯ ও অন্যান্য রোগে আক্রান্ত হয়ে মৃতু্য হওয়াদের মধ্যে ঢাকা বিভাগে ৪০৩ জন, চট্টগ্রামে ৩৫৮ জন, রাজশাহী বিভাগে ৫০ জন, খুলনা বিভাগে ৮৮ জন, সিলেট বিভাগে ২৭ জন, বরিশাল বিভাগে ১৭০ জন, রংপুর বিভাগে ১৭৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ৪২ জনের মরদেহ দাফন করেছে ইসলামিক ফাউন্ডেশন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105521 and publish = 1 order by id desc limit 3' at line 1