বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৩ জুলাই ২০২০, ০০:০০
গ্যালারিতে রোবট দর্শক

খেলোয়াড়দের উৎসাহ

জোগাবে রোবট

যাযাদি ডেস্ক

করোনাভাইরাসের কারণে চার মাস ধরে সারা বিশ্বে খেলাধুলা বন্ধ ছিল। এবার একটু একটু করে শুরু হয়েছে মাঠে যাতায়াত। ক্রিকেট, ফুটবলের মতো শুরু হয়েছে অন্যান্য খেলাও। জাপানে যেমন শুরু হয়েছে বেসবল প্রতিযোগিতা। কিন্তু খেলোয়াড়দের উৎসাহ দেবে কে?

এই করোনার কারণেই স্টেডিয়ামে দর্শক প্রবেশ নিষিদ্ধ। খেলা হচ্ছে অথচ দর্শক থাকবে না, সেটা কিভাবে হয়? খেলার মজাটাই তো থাকে না। এ ছাড়া খেলোয়াড়রা উৎসাহ পান না। এবার এই সমস্যার একটি হাইটেক সমাধান খুঁজে বের করেছে জাপান। স্টেডিয়ামের মানুষ দর্শকদের বদলে তারা বসিয়ে দিয়েছে রোবট! সেই রোবটগুলো আবার মিউজিকের তালে তালে নাচতেও পারে। মানুষের মতোই হাত নেড়ে উদ্‌যাপন করতে পারে, খেলোয়াড়দের উৎসাহ দিতে পারে। জাপানের নিপ্পন প্রফেশনাল বেসবল লিগে এ ঘটনা ঘটেছে। সম্প্রতি সেই রোবট দর্শকদের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সাপের কামড়ে

শিশুর মৃতু্য

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শ্রীপুর উপজেলার জোকা গ্রামে সাপের কামড়ে ফয়সাল বিশ্বাস (১১) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। মৃত ফয়সাল জোকা গ্রামের আছাদুজ্জামান বিশ্বাসের ছেলে। সে শ্রীপুর উপজেলার গোপালপুর মিজানুর রহমান হাফেজিয়া মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

ফয়সালের বাবা আছাদুজ্জামান বিশ্বাস জানান, শনিবার রাতে নিজ বাড়িতেই তার ছেলে ঘুমিয়েছিল। রাত অনুমান ১২টার দিকে হঠাৎ তার ছেলের চিৎকার শুনে তিনি ঘুম থেকে জেগে ওঠেন এবং ছেলে তাকে জানায়, কিসে যেন তার কানে কামড় দিয়েছে। পরে তিনি আলো জ্বেলে দেখেন, একটি বিষধর সাপ তার ঘর থেকে বের হয়ে যাচ্ছে। ওঝা-কবিরাজ দিয়ে ঝাড়-ফুঁকেও তার অবস্থার অবনতি ঘটলে ওই রাতেই তাকে জরুরিভাবে নিয়ে যাওয়া হয় মাগুরা সদর হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৪টায় ফয়সালের মৃতু্য হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ট্রেনে কাটা পড়ে

নারী নিহত

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে মালবাহী ট্রেনের ধাক্কায় রেখা বেগম (৩২) নামে এক নারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। রোববার দুপুর ১টার দিকে কাশিয়ানী উপজেলার তিলছড়া নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত রেখা বেগম কাশিয়ানী উপজেলার খাগড়াবাড়ীয়া গ্রামের উজ্জ্বল শেখের স্ত্রী।

কাশিয়ানী থানার ওসি আজিজুর রহমান জানান, কয়েকজন যাত্রী নিয়ে তিলছড়া এলাকায় রেললাইন পার হচ্ছিল একটি নসিমন। এ সময় মালবাহী একটি ট্রেন নসিমনটিকে ধাক্কা দিলে ট্রেনের নিচে কাটা পড়ে রেখা বেগম ঘটনাস্থলেই নিহত হন। এ সময় অপর একজন আহত হন। আহতকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে।

অজ্ঞাত বৃদ্ধের

মরদেহ উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে একটি পুকুর থেকে অজ্ঞাত (৫৫) এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রোববার দুপুরে শহরের মন্ডলপাড়ায় খালপাড় পুকুর থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, একটি পুকুর থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে। বৃদ্ধের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে ময়নাতদন্তের পর জানা যাবে, এটি হত্যাকান্ড না কি স্বাভাবিক মৃতু্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<105750 and publish = 1 order by id desc limit 3' at line 1