সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

আত্মরক্ষার্থে বিজিবির গুলিতে নিহত এক চোরাকারবারি

আত্মরক্ষার্থে বিজিবির গুলিতে নিহত এক চোরাকারবারি

শ্রীমঙ্গল ব্যাটালিয়ন (৪৬ বিজিবি)-এর আলীনগর বিওপির একটি টহল দল বৃহস্পতিবার ভোর ৪.২০টায় মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলাধীন শুকনাবিল নামক স্থানে চোরাকারবারীদের চোরাচালানকৃত ৮ গাইট নাসির পাতার বিড়ি আটক করে। পরবর্তীতে বিওপিতে ফেরত আসার সময় আনুমানিক ৩০-৪০ জন চোরাকারবারী সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র (রামদা, চাপাতি, হাসুয়া ও লাঠিসোটা) নিয়ে টহল দলের উপর আক্রমণ করে।

বিজিবি কর্তৃক চোরাকারবারীদের কয়েকবার হুঁশিয়ার করার পরও তারা কোনো ধরনের কর্ণপাত না করে টহল দলের উপর আক্রমণ চালায় এবং আটককৃত মালামাল থেকে দুই গাইট বিড়ি ছিনিয়ে নেয়। অবশিষ্ট মালামাল ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে পরবর্তীতে চোরাকারবারীরা এক পর্যায়ে অধিকতর মারমুখী হয়ে উঠলে বিজিবি ফাঁকা গুলি বর্ষণ করে। তবুও চোরাকারবারীরা নিজেদের নিবৃত্ত করার পরিবর্তে বিজিবি'র অস্ত্র কেড়ে নেয়ার চেষ্টা করে।

এ অবস্থায় জানমালের রক্ষার্থে বিজিবি টহল দল কর্তৃক ১ রাউন্ড গুলি করে। এতে মৌলভীবাজার কুলাউড়ার দাউদপুর গ্রামের আত্তর আলীর ছেলে মো. বদরুল মিয়া (২৫) গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

উলেস্নখ্য যে, উক্ত এলাকার সংঘবদ্ধ চোরাকারবারীরা তাদের দ্বারা চোরাইপথে আনা মালামাল আটক করলে প্রায়ই বিজিবি'র উপর মারমুখী ও আক্রমণাত্মক কার্যক্রম পরিচালনা করে থাকে।

ঘটনার পর বিজিবি'র শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার ও অধিনায়ক, শ্রীমঙ্গল ব্যাটালিয়ন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বর্ণিত ঘটনার তদন্ত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে