বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শ্রীপুরে চিরকুট লিখে শিক্ষার্থীর আত্মহত্যা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ০৭ আগস্ট ২০২০, ০০:০০

তিতুমীর কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অনার্স ৩য় বর্ষের শিক্ষার্থী শামস আল মুজাহিদ শাওন নামে এক যুবক চিরকুট লিখে আত্মহত্যা করেছেন। মৃতু্যর পূর্বে এক পৃষ্ঠার ওই চিরকুটে লিখে গেছেন তার মৃতু্যর কারণ।

বুধবার (৫ আগস্ট) রাত পৌনে আটটার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের খোঁজেখানী গ্রামের নিজ ঘর থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে শ্রীপুর থানা পুলিশ। নিহত শামস আল মুজাহিদ শাওন (২২) স্থানীয় জামাল উদ্দিন আকন্দের ছেলে।

নিহতের স্বজনদের বরাত দিয়ে গোসিংগা ইউপি মেম্বার ইসমাঈল হোসেন জানান, ঈদের ছুটিতে শাওনের পরিবারের সবাই তার বোনের বাসা ঢাকায় ছিলেন। বুধবার বিকালে বাড়িতে এসে

\হঘরের বাহিরের লাইট জ্বালানো অবস্থায় দেখতে পান তারা। পরে শাওনকে অনেক ডাকাডাকি করে সাড়াশব্দ না পেয়ে তার ঘরের জানালার ফাঁকা জায়গা দিয়ে ঘরের আড়ার সঙ্গে বিছানার চাদর পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় তার লাশ দেখতে পান স্বজনরা।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এস আই) হারুন মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল হতে লাশ উদ্ধার করে পুলিশ। মরদেহের সঙ্গে তার রুম থেকে একটি এক পৃষ্ঠার চিরকুটও উদ্ধার করা হয়। নিহতের পরিবারের কারো কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শাওনের লিখে যাওয়া চিরকুটে লিখেছেন, 'আমি নই কোনো প্রতিভাবান, নই কারো চোখে প্রিয়। আপনাদের ভাষায় আমি নিকৃষ্ট অথবা বিকৃত। আমার চুল কাটার পিছনে তেমন কোনো কারণ না থাকলেও কষ্টে আর থাকতে পারি নাই। ৫ আগস্ট ২০২০ রাত ৫-১০ মিনিটে আমার বউ আমাকে বলেছে আমাকে ভালোবাসে। আমার বউ যতই রাগ করত আমাকে ভালোবাসত। আমার বউ আমার বুকে।'

এদিকে, স্থানীয়দের কাছে শাওন খুবই ভদ্র ও সরল স্বভাবের মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তার মৃতু্যতে শোকের ছায়া নেমে এসেছে পরিবার, বন্ধুবান্ধব ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107965 and publish = 1 order by id desc limit 3' at line 1