শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্বাস্থ্য খাতের দুর্নীতি আড়ালে সরকার কাজ করছে :রিজভী

যাযাদি রিপোর্ট
  ০৭ আগস্ট ২০২০, ০০:০০
রুহুল কবির রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকারি ও বেসরকারি হাসপাতালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান পরিচালনায় বাধা দেওয়ার মাধ্যমে স্বাস্থ্যখাতের দুর্নীতি আড়ালে সরকার কাজ করছে।

সরকারি ও বেসরকারি হাসপাতালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান পরিচালনা থেকে বিরত থাকতে স্বাস্থ্যসেবা বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার প্রসঙ্গ টেনে বৃহস্পতিবার কুড়িগ্রাম থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

রিজভী বলেন, স্বাস্থ্যসেবা বিভাগ থেকে যে পরিপত্র জারি করা হয়েছে তাতে প্রমাণিত- সরকার দুর্নীতিকে সংরক্ষণ করতে চায়, দুর্নীতিকে রক্ষা করতে চায়। কারণ দুর্নীতির সঙ্গে যারা জড়িত, ভুয়া সনদ দেওয়া, জাল সনদ দেওয়া এবং স্বাস্থ্যখাতের জালিয়াতির অধিকাংশই ক্ষমতাসীন দলের। তাদের রক্ষার জন্য এই পরিপত্র জারি করা হয়েছে। তার মানে সামনের দিনগুলো স্বাস্থ্যসেবার ক্ষেত্রে আরও ভয়ংকর পরিস্থিতি হবে। মানুষ কোনো ধরনের সেবাই পাবে না- এই খাত থেকে। করোনার সংক্রমণ দিনকে দিন বিস্তার লাভ করেছে। এখন অসুস্থ আক্রান্ত রোগীদের পরিণতি আরও ভয়াবহ হবে। তারই ইঙ্গিত দিচ্ছে এই পরিপত্র ঘোষণার মধ্য দিয়ে।

উত্তরাঞ্চলের বগুড়া, কুড়িগ্রাম এলাকার বন্যা পরিস্থিতি সরেজমিন দেখে রিজভী বলেন, বিভিন্ন জেলার বন্যা পরিস্থিতি স্বচক্ষে দেখা হয়েছে। বানভাসি মানুষ এখনো খাদ্যের অভাবে, গৃহের অভাবে মানবেতর জীবন-যাপন করছে। ভয়াবহ বন্যার ফলে মানুষের ঘর-বাড়ি, গবাদিপশু ভেসে গেছে, ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ত্রাণ ও বন্যা মোকাবিলায় সরকারের যে পদক্ষেপ থাকা দরকার ছিল সেই পদক্ষেপ নেই।

কুড়িগ্রামে করোনা পরিস্থিতিও খারাপ- অভিযোগ করে তিনি বলেন, এখানে দিনকে দিন করোনা বিস্তার লাভ করছে, অনেক মানুষ ইতোমধ্যে মৃতু্যবরণ করেছে। প্রত্যন্ত এই জেলায় করোনা মোকাবিলা করা ও করোনার সঙ্গে লড়াই করার জন্য সরকারের যে স্বাস্থ্য ব্যবস্থা দরকার সেটা এখানে নেই, কোনো ধরনের প্রতিকারের কিছু নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107973 and publish = 1 order by id desc limit 3' at line 1