logo
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  যাযাদি রিপোর্ট   ১২ আগস্ট ২০২০, ০০:০০  

আজ থেকে শুরু হচ্ছে 'ঘরে বসে শিখি' রেডিও ক্লাস

সংসদ টিভির পাশাপাশি রেডিওতে শুরু হচ্ছে প্রাথমিকের ক্লাস। আজ থেকে শুরু হওয়া এ ক্লাস সপ্তাহ তিনদিন সম্প্রচার হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, বাংলাদেশ বেতারের এএম-৬৯৩ মেগাহার্জে এবং এফএম ব্যান্ড ও কমিউনিটি রেডিওতে এই ক্লাস সম্প্রচার হবে। 'ঘরে বসে শিখি' বাংলাদেশ বেতার এবং ১৬টি কমিউনিটি রেডিওর মাধ্যমে সারাদেশে একযোগে (প্রতি সপ্তাহে রবি-বৃহস্পতিবার বিকাল ৪টা ৫ মিনিট থেকে ৬

৪টা ৫৫ মিনিট পর্যন্ত) সম্প্রচার করা হবে। রেডিও এবং মোবাইল ফোনের রেডিও অপশনের মাধ্যমেও এ পাঠ সম্প্রচারের অনুষ্ঠান শোনা যাবে।

কোন অঞ্চলে কত এফএম-এ ক্লাস

ঢাকা ১০৬, সিলেট ৮৮.৮, চট্টগ্রাম ৮৮.৮, ঠাকুরগাঁও ৯২, রাজশাহী ১০৪, কুমিলস্না ১০৩.৬, রংপুর ৮৮.৮, রাঙ্গামাটি ১০৩.২, বরিশাল ১০৫.২, বান্দরবান ১০৪, খুলনা ১০২, কক্সবাজার ১০০.৪।

সাধারণ মোবাইল হ্যান্ডসেটে হেডফোন সংযোজন করে এফএম রেডিও বাটন অন করে এবং বাংলাদেশ বেতারের ওয়েবসাইট িি.িনবঃধৎ.মড়া.নফ অথবা গুগল পেস্ন-স্টোর থেকে ইধহমষধফবংযনবঃধৎ অ্যাপ ডাউনলোড করে নির্ধারিত এলাকার এফএম ব্র্যান্ডে এ অনুষ্ঠান শোনা যাবে। রেডিওতে ক্লাস সম্প্রচারের বিষয়টি প্রত্যেক উপজেলা থেকে নূ্যনতম পাঁচটি এবং প্রত্যেক বিদ্যালয় থেকে কমপক্ষে একটি ব্যানার তৈরি করে তা উপজেলা প্রশাসন ও প্রাথমিক বিদ্যালয় এলাকার যেখানে জনসমাগম বেশি তেমন স্থানে টাঙাতে নির্দেশনা দেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে