logo
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  যাযাদি রিপোর্ট   ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

উন্নয়নকে পুঞ্জীভূত না করে ছড়িয়ে দিচ্ছি : তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ওয়ার্ডভিত্তিক উন্নয়নকে প্রাধান্য দেওয়া হচ্ছে জানিয়ে সংস্থাটির মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন উন্নয়নকে কিছু জায়গায় পুঞ্জীভূত না করে পুরো ডিএসসিসি এলাকাব্যাপী ছড়িয়ে দিচ্ছি। ওয়ার্ডভিত্তিক উন্নয়নকে প্রাধান্য দিয়ে ঢাকাবাসীকে পর্যাপ্ত নাগরিক সুবিধা প্রদান করাই এর মূল লক্ষ্য।

বুধবার ডিএসসিসি ৫৪ ও ৫৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে এসব কথা বলেন মেয়র তাপস। তিনি বলেন, প্রতিটি ওয়ার্ডে একটি করে অন্তর্র্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র (এসটিএস) নির্মাণ করছি। একটি করে সামাজিক অনুষ্ঠান কেন্দ্র (কমিউনিটি সেন্টার) নির্মাণ করছি। ডিএসসিসির সব এলাকায় নাগরিক সুবিধা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছেন বলে জানান তিনি।

এসময় ৫৪নং ওয়ার্ডের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন জুরাইন একতা মার্কেট পরিদর্শন করেন তিনি। রাস্তার সম্প্রসারণ কাজের ফলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নতুন করে মার্কেট নির্মাণের পর দোকান বরাদ্দের আশ্বাস দেন। এরপর ৫৮ নম্বর ওয়ার্ডের কদমতলী থানাধীন শ্যামপুর ট্রাকস্ট্যান্ড পরিদর্শন এবং লাল মসজিদ, কলেজ রোড, শ্যামপুর এলাকার রাস্তাঘাট ঘুরে দেখেন ডিএসসিসি মেয়র।

পরিদর্শনকালে ডিএসসিসি মেয়রের সঙ্গে স্থানীয় সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমান উলস্নাহ নুরী, ডিএসসিসি সচিব আকরামুজ্জামান, জিএম ট্রান্সপোর্ট বিপুল চন্দ্র বিশ্বাস, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, ৫৪নং ও ৫৮নং ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে