শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ষড়যন্ত্রের জালটা ছিঁড়ে ফেলতে হবে :মান্না

যাযাদি রিপোর্ট
  ১৮ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

ভারত রাজনৈতিক কারণে পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছে উলেস্নখ করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ভারত তার নিজের স্বার্থ দেখছে, কিন্তু আমাদের দেশের সরকার দেশের স্বার্থ কতটা দেখছে? দেশের অর্থনৈতিক অবস্থা আজ খুবই খারাপ। দেশ চালাতে এখন কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ থেকে টাকা চাওয়া হয়। সব মিলিয়ে এ সরকার ষড়যন্ত্রের সরকার। এ ষড়যন্ত্রের জাল থেকে বেরিয়ে আসতে হলে, এর জালটা ছিঁড়ে ফেলতে হবে।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে 'পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও সরকারের নতজানু পররাষ্ট্রনীতির' প্রতিবাদে অনুষ্ঠিত এক মানববন্ধনে এসব কথা বলেন নাগরিক ঐক্য সভাপতি।

এ সরকার গায়ের জোরে ক্ষমতা নিয়ে চলছে উলেস্নখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, যারা ক্ষমতায় আছে, মানুষ তাদের চায় না, চায়নি। তারা নিজেদের ক্ষমতায় টিকে আছে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ কী খিচুড়ি রান্না বা প্যাকেট করে বিতরণ করতে পারে না, যে এত টাকা খরচ করে বিদেশে যেতে হবে? চীন করোনার টিকা ফ্রিতে দিতে চাইল, অথচ সেই টিকা ভারতের কাছ থেকে কেনার প্রস্তুতি চলছে। বাংলাদেশে করোনা পরীক্ষার জন্য নিম্ন খরচে কিট আবিষ্কার হলো, সেটা নেওয়া হলো না। করোনার চিকিৎসা তো সারা বিশ্বেই নেই, কিন্তু পরীক্ষা তো করা যেত, তাও যথাযথ হলো না, কত মানুষ মারা যাচ্ছে। এ দায় সরকারের। এজন্য তাদের 'ফাঁসি' হওয়া উচিত। আর সরকার বলে তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। কিন্তু এখন বিভিন্ন মুক্তিযোদ্ধার সঙ্গে যেসব ঘটনা ঘটছে, তাতে এটা পরিলক্ষিত হয় যে, এখন সেটা নেই, এখন সেটা প্রমাণিত না।'

মানববন্ধনে ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, সীমান্তে ফেলানি হত্যার পরও বিভিন্ন হত্যাকান্ড ঘটছে। ফারাক্কা সমস্যা এখনো সমাধান হয়নি। আবার নতুন করে পেঁয়াজ রপ্তানি বন্ধ হলো। দেশে এখন পরিবর্তন দরকার। তা না হলে এসব সমস্যার সমাধান সহজ নয়।

আয়োজনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুলস্নাহ চৌধুরী বলেন, দেশ এভাবে চলতে পারে না। ভারতকে একটা ফাইনাল ওয়ার্নিং দেওয়া দরকার। আমাদের হাতে তাদের ট্রানজিট আছে, অন্য সুযোগ-সুবিধা আছে। এগুলোও সরকারের ভাবা দরকার। আমাদের এখন উচিত সমবেতভাবে ভারতের বিরুদ্ধে রুখে দাঁড়ানো।

রণাঙ্গনে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের প্রজন্ম সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আলী কুলফাত। এসময় নাগরিক ঐক্যসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112411 and publish = 1 order by id desc limit 3' at line 1