শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

'পুলিশে যারা দুষ্কর্ম করছে তাদের আইনের আওতায় আনা হচ্ছে'

'পুলিশে যারা দুষ্কর্ম করছে তাদের আইনের আওতায় আনা হচ্ছে'

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, পুলিশ যাতে জবাবদিহিতামূলক হয় তার জন্য আমাদের যার যেখানে থেকে যতটুকু ভূমিকা রাখার প্রয়োজন, ততটুকু ভূমিকা রাখার চেষ্টা করছি। পুলিশের যারা দুষ্কর্ম করছে তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে। পুলিশের সমস্ত ভালো কাজে আমরা আপনাদের পাশে চাই এবং পুলিশের খারাপ কাজে সবার আগে প্রতিবাদী কণ্ঠটা আপনারই হোক এমন প্রত্যাশা করি।

গতকাল শনিবার সকালে রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে 'কমিউনিটি পুলিশিং ডে' ২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো, আখতারুজ্জামান বলেন, পুলিশের উপস্থিতি নেই জীবনের ও সমাজের এমন কোনো ক্ষেত্র নেই। পুলিশের প্রয়োজন সর্বত্র আছে। অগ্রণী হিসেবে তারা দায়িত্ব পালন করছে। শান্তি, কঠিন সংকটে, দুর্ধর্ষ দুর্ঘটনার সময় পুলিশ সামনের সারিতে থেকে আমাদের জন্য কাজ করছে। সে কারণে তাদেরকে উৎসাহ দেওয়া ও ভালো কাজকে সামনে আনা আমাদের মানবিক ও নৈতিক দায়িত্ব।

করোনাকালে আমরা আপনাদের ছেড়ে যাইনি উলেস্নখ করে ডিএমপি কমিশনার বলেন, যেকোনো প্রয়োজনে আপনাদের পাশে দাঁড়িয়েছি। আমরা ঢাকা শহরে ২ মাস প্রতিদিন প্রায় সাড়ে ৬ হাজার মানুষকে ১ বেলা করে রান্না করা খাবার খাইয়েছি। তিনি বলেন, স্বাধীন দেশের নাগরিক আপনি, আপনাদের সেবা করব বলে, আপনাদের অসুবিধায় পাশে দাঁড়াব বলে এই পুলিশের চাকরিতে যোগ দিয়েছি। এখন আপনি যদি আমাকে ভয় পান, ঘৃণা করেন, আপনার অন্তর থেকে আমাকে দূরে সরিয়ে দেন তাহলে আপনি বিপদে পড়লে কার কাছে যাবেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং এ গুরুত্বপূর্ণ অবদান রাখায় রমনা বিভাগ হতে কমিউনিটি পুলিশিংয়ের সদস্য অ্যাডভোকেট নাজমুল হাসান ও মতিঝিল বিভাগ হতে মো. মারুফ আহমেদ মোনছের এবং কমিউনিটি পুলিশিং এ শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে রামপুরা থানার পুলিশ পরিদর্শক (অপারেশন্স) ইউসুফ হাসান ও নিউমার্কেট থানার এসআই মো. শাহেব আলীকে পুরস্কৃত করা হয়। উদযাপন অনুষ্ঠানে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রমনা ও মতিঝিল বিভাগের কমিউনিটি পুলিশিং নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে